সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১ সাভারে শ্রমিক-যৌথ বাহিনীর মধ্যে সংঘর্ষ, নিহত ১ এক সিনিয়রসহ ২ সচিব ওএসডি ২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১১০ পল্লবীর ‘মাদক সম্রাজ্ঞী’ লাবণী আক্তার গ্রেফতার পাঠ্যপুস্তক সংশোধনের সমন্বয় কমিটি বাতিল উদ্বেগজনক দৃষ্টান্ত শ্রমিকদের পাওনা ছুটিও দেওয়া হতো না : ড. দেবপ্রিয় অস্ট্রেলিয়ায় হিজবুল্লাহর পক্ষে বিক্ষোভকারীদের দেশ ছাড়া করার হুঁশিয়ারি সাবেক কমিশনার হাবিবুর রহমান ও পরিবার সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ নিজ কার্যালয়ে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা পদ্মা থেকে বালু তোলা নিয়ে দুই পক্ষের গোলাগুলি, অস্ত্রসহ আটক ১০

দশমিনায় পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ১৩

পটুয়াখালী প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০ বার পড়া হয়েছে

পটুয়াখালীর দশমিনা উপজেলায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে ও পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে তিন পুলিশ সদস্যসহ অন্তত ১৩ জন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পুজাখলা এলাকায় ঘটনাটি ঘটে। 

স্থানীয় সূত্রে জানা যায়, ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সকাল ১১টার দিকে উপজেলা সদরের নলখোলা বন্দর থেকে একটি মিছিল বের করে বিএনপি। মিছিলটি পূজাঁখোলা পৌঁছলে সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা তৈরী হয়। এসময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাঁধা দিলে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে উভয় পক্ষ।

এক পর্যায়ে বিএনপির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এসময় পুলিশকে লক্ষ্য করে তারা ইট নিক্ষেপ করতে শুরু করে। এতে দশমিনা থানা পুলিশের কনষ্টেবল জাকির (৪৫), সিফাত (৩৫) ও নাজমুল (৩২) আহত হন। এছাড়া বিএনপির তাতী দলের ইব্রাহিম, স্বেচ্ছাসেবক দলের সায়াদ রনি, আবদুর রহিম, আক্কাস, আবু তাহের, সুজন ও শান্তসহ অন্তত ১০ জন আহত হন।   

দশমিনা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহআলম শানু বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি পালন করতে শহরের খানকার মাঠ এলাকা থেকে মিছিল বের করা হয়। মিছিলটি দশমিনা আদালতের সামনে পৌঁছালে পুলিশ তাতে বাধা দেয়। পরে কোনো ঝামেলা ছাড়াই বাধা অতিক্রম করে মিছিলটি সামনে এগিয়ে যায়। পুজাখলা এলাকায় পৌঁছালে পেছন থেকে এসে হামলা চালায় পুলিশ। এতে আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। 

গলাচিপা সার্কেলের সহকারী পুলিশ সুপার মোরশেদ তোহা জানান, কর্মসূচি শেষে বিএনপির তিন শতাধিক নেতাকর্মী পুজাখলা এলাকায় জড়ো হয় রাস্তা বন্ধ করে দেয়। এতে বাউফল উপজেলার সঙ্গে সড়ক পথে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় বিএনপি নেতাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে পুলিশ। ক্ষিপ্ত হয়ে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। এঘটনায় বিএনপির দুই কর্মীকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com