রবিবার, ১২ মে ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আরো জনশক্তি নেবে সৌদি আরব সুপারিশের কার্যকারিতা নেই, জল ঘোলা করার চেষ্টা হচ্ছে: মন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালির রাষ্ট্রদূতের সাক্ষাৎ চোরাচালানের ৩৪৪ মোবাইল ফোন জব্দ, কারবারি গ্রেপ্তার বাইকারদের বিক্ষোভ মোটরসাইকেল ৩০ কিলোমিটারের ঠেলাগাড়ি নয় বিক্ষোভে উত্তাল পাকিস্তানের আজাদ কাশ্মির, নিহত ১ পুলিশ মালয়েশিয়ার শ্রমবাজারের ক্ষতি করছে ‘মিডল ম্যান’ চামড়া ব্যবসায়ীদের ঋণ পেতে সুপারিশ করা হবে: শিল্পমন্ত্রী বেনেট-রাজায় জিম্বাবুয়ের বড় জয় ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হবে পারস্পরিক কল্যাণের ভিত্তিতে’ প্রতিশ্রুত সেবা না দিলে অপারেটরগুলোর বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ রূপালী ব্যাংকের চট্টগ্রাম বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানের পেছনে ট্রাকের ধাক্কা, নিহত ১ এসএসসি : কুমিল্লা বোর্ডে পাসের হার ৭৯ দশমিক ২৩ লিভ টু আপিল খারিজ, জিএম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই ব্রাজিলে বন্যা-ভূমিধসে ১৩৬ জনের মৃত্যু দাখিলে পাসের হার ৭৯.৬৬, জিপিএ-৫ পেল ১৪২০৬ জন শেষ টি-টোয়েন্টি: টাইগারদের দেওয়া ১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করছে জিম্বাবুয়ে শিক্ষায় ছেলেরা কেন পিছিয়ে, কারণ খুঁজতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দর্শনা রেলবন্দর অরক্ষিত : নানা অনিয়মে হারাচ্ছে ঐতিহ্য

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৬ জুলাই, ২০১৭
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চুয়াডাঙ্গা প্রতিনিধি : নানা অনিয়ম অব্যস্থাপনা ও কর্তৃপক্ষের উদাসীনতার কারণে ষ্টেশন সংলগ্ন চুয়াডাঙ্গার দর্শনা রেলবন্দরটি অরক্ষিত হয়ে পড়েছে। নানা অনিয়মে হারাতে বসেছে এর ঐতিহ্য। ইয়ার্ডে খোলা আকাশের নিচে রাখা রেলের লক্ষ লক্ষ টাকার সরকারী সম্পদ চুরি ও নষ্ট হচ্ছে। রক্ষার উদ্দোগ নেই কর্তৃপক্ষের।
বন্দর এলাকা ঘুরে দেখা গেছে, দীর্ঘদিন ইয়ার্ড ও ইয়ার্ড সংলগ্ন রাস্তা সংস্কার না হওয়ায় বিভিন্ন স্থানে পিচ-পাথর উঠে গিয়ে খানা খন্দের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলেই ইয়ার্ডের বিভিন্ন স্থানে পানি জমে ও কাদা-পানিতে একাকার হয়ে যায়। এ কারণে ভোগান্তিতে পড়ে আমদানীকৃত পণ্য খালাসকারী শ্রমিক, ট্রাকের ড্রাইভার ও হেলপাররা। ইয়ার্ডের জায়গা দখল করে প্রভাবশালীরা ইট, বালি ও খোয়াসহ বিভিন্ন নির্মান সামগ্রী রাখায় চরম আসুবিধা ভোগ করছেন বন্দর ব্যবহারকারীরা। এছাড়া ষ্টেশনের আশপাশসহ বন্দর এলাকায় অবাধে চলে মদ, গাঁজা, ফেনসিডিল, ইয়াবাসহ নানা ধরনের মাদকদ্রব্য বেচাকেনা ও সেবন। সেইসাথে চলে জমজমাট জুয়ার আসর। ফলে মারাত্মকভাবে নষ্ট হচ্ছে রেলবন্দরসহ আশেপাশ এলাকার পরিবেশ। চুরি হচ্ছে ইয়ার্ডে রাখা রেল ও রেলের স্লিপারসহ মুল্যবান সরকারী সম্পদ ও ব্যবসায়ীদের আমদানীকৃত মালামাল। অভিযোগ আছে, ইয়ার্ডের নিরাপত্তা কর্মীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে চলে এসমস্ত অনৈতিক কার্যকলাপ। ফলে এ ধরণের নানা অনিয়মের কারণে হারাতে বসেছে বন্দরের দীর্ঘদিনের ঐতিহ্য। রেল বন্দরের বিভিন্ন অনিয়ম দুরসহ এর ঐতিহ্য রক্ষার্থে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করেছেন সচেতনমহল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com