শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

দ. চীন সাগরসহ ২ মহাসাগরে নৌমহড়া চালাচ্ছে চীন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৬ মে, ২০১৬
  • ১৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বেইজিং বিরোধপূর্ণ দক্ষিণ চীন সাগর, পূর্ব ভারত মহাসাগর এবং পশ্চিম প্রশান্ত মহাসাগরে অত্যাধুনিক যুদ্ধজাহাজের মহড়া শুরু করেছে। এ মহড়ায় হেলিকপ্টার এবং “বিশেষ যুদ্ধের” সেনারাও অংশ নেবে বলে জানানো হয়েছে।

চীনের নানহাই নৌবহরের তিন জাহাজ গতকাল হাইনান প্রদেশে নৌবাহিনীর বন্দর সানিয়া ত্যাগ করেছে। বাৎসরিক এ মহড়ায় যোগ দেয়ার জন্য এ সব জাহাজ বন্দর ত্যাগ করেছে বলে চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা শিনহুয়া জানিয়েছে।

এ সব যুদ্ধজাহাজের সঙ্গে পরে যোগ দেবে বিশাল ডেস্ট্রয়ার লানজাও এবং গুয়ানজাও। ক্ষেপণাস্ত্রবাহী ফ্রিগেটও যোগ এ মহড়ায় যোগ দেবে এবং হেলিকপ্টার ও “বিশেষ যুদ্ধে”র সেনারা এ মহড়ায় অংশ নেবে। মহড়ার নৌবহরকে তিন ভাগে ভাগ করা হয়েছে এবং দক্ষিণ চীন সাগর, পূর্ব ভারত মহাসাগর এবং পশ্চিম প্রশান্ত মহাসাগরে পৃথক সমর অনুশীলন চালাবে।

চীনা নৌবাহিনী বলেছে, রণ প্রস্তুতি এবং জাহাজ এবং বিমানসহ অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় বাড়ানোই এ মহড়ার উদ্দেশ্য।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com