রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

দ. আফ্রিকার সড়ক দুর্ঘটনা পাঁচ বাংলাদেশির বাড়িতে শোকের মাতম

ফেনী প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৭ বার পড়া হয়েছে

ইসমাইল হোসেন। ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের বিরলি গ্রামের আব্বাস ব্যাপারী বাড়ির শরিয়ত উল্যাহর ছেলে। ১১ বছর আগে পরিবারের সচ্ছলতা আনতে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান তিনি। সেখানে একটি ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলেন। দুই-তিন মাস পর বাড়ি আসার কথা ছিল তার। বাড়ি এলেই বিয়ে হবে তার।

দুদিন আগে সর্বশেষ স্বজনদের সঙ্গে কথা হয় ইসমাইলের। সে তখন জানায়, বড় আয়োজনে বিয়ের জন্য প্রস্তুতি নিতে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তার সে স্বপ্ন পূরণ হয়নি। দক্ষিণ আফ্রিকার কেপটাউনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা কেড়ে নিল তার ও পরিবারের স্বপ্ন।

ইসমাইলের বাবা শরীয়ত উল্লাহ কাঁদতে কাঁদতে বলেন, তার বিয়ের প্রস্তুতি শুরু হয়েছে। কয়েক জায়গায় পাত্রী দেখা হয়েছে। আমাদের সে স্বপ্ন পূরণ হয়নি। এরআগে সে লাশ হয়ে গেল।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর কাছে বিনীত অনুরোধ আমার ছেলেকে হারিয়েছি। তবে তার মরদেহটি যেন দ্রুত দেশে ফেরত আনা হয় সে উদ্যোগ নিন।

ইসমাইলের বড় ভাই মিজানুর রহমান বলেন, আমার ভাই কারো সঙ্গে কোনো ঝগড়া-বিবাদে লিপ্ত হয়নি। সহজ-সরল প্রকৃতি ছিল সে। তার মৃত্যুতে আমরা বাকরুদ্ধ।

দক্ষিণ আফ্রিকা থেকে এক সপ্তাহ আগে দেশে ফেরা নিহতের ছোট ভাই নিজাম উদ্দিন বলেন, ওখানে ব্যবসা শুরু করেন বড় ভাই। ব্যবসা দেখাশোনার জন্য আমাকেও নিয়ে যান। কয়েক বছর আগে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা তার দোকানে হামলা করে তাকে গুলিও করে কিন্তু আল্লাহর রহমতে আমার ভাই বেঁচে যায়। কিন্তু মর্মান্তিক দুর্ঘটনায় ভাই পৃথিবী থেকে বিদায় নিয়েছেন।

একইভাবে দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের মমারিজপুর গ্রামের দীন মোহাম্মদ রাজু (৩৩), জায়লস্কর ইউনিয়নের দক্ষিণ নেয়াজপুর গ্রামের মোস্তফা কামাল পোপেল (৩৫), সোনাগাজী উপজেলার চর মজলিশপুরের আবুল হোসেন (৪৫) ও নাজিম হোসেন (১০) পরিবারে চলছে শোকের মাতম।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক লিটন জানান, খবর শুনে ইসমাইলের বাড়িতে ফেনী জেলা প্রশাসক ও ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আমরা ছুটে যাই। স্বজনদের সান্ত্বনা দেওয়ার চেষ্টা করি।

এ বিষয়ে ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জনের বাড়িই ফেনীর বিভিন্ন উপজেলায়। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিহতদের বাড়িতে গিয়ে স্বজনদের খোঁজ খবর নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে ২৪ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে লরিচাপায় একই পরিবারের বাবা-ছেলেসহ পাঁচজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুজন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com