রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির

তুরস্কে নাইট ক্লাবে হামলার দায় স্বীকার আইএসের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২ জানুয়ারী, ২০১৭
  • ১২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: তুরস্কে বর্ষবরণের রাতে নাইট ক্লাবে হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

এক বিবৃতিতে আইএস দাবি করেছে, তাদের এক ‘বীরোচিত সেনা’ এ বন্দুক হামলা চালিয়েছে।

শনিবার দিবাগত রাত ১টা ৩০ মিনিটে ইস্তামবুলের রেইনা নাইট ক্লাবে সন্ত্রাসীর বন্দুক হামলায় নিহত হন ৩৯ জন, আহত হন ৭০ জন। নিহতদের মধ্যে অর্ধেকের বেশি বিদেশি।

আইএসের দাবি, সিরিয়ায় হস্তক্ষেপের প্রতিশোধ হিসেবে এ হামলা চালিয়েছে তারা। তুরস্কে আইএস সম্প্রতি যেসব হামলা চালিয়েছে, তার কারণ হিসেবেও তারা সিরিয়ায় হস্তক্ষেপের প্রতিশোধ হিসেবে উল্লেখ করেছে। গত বছর তুরস্কে দুটি বড় ধরনের হামলা চালায় এই জঙ্গিগোষ্ঠী।

বর্ষবরণের অনুষ্ঠান চলার সময়ে নাইট ক্লাবে ঢুকে নির্বিচারে গুলি চালায় হামলাকারী। তুর্কি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অন্ততপক্ষে ১৮০টি গুলি ছোড়ে বন্দুকধারী।

একই প্রাইভেট কারে করে এসে শক্তিশালী বন্দুক নিয়ে গুলি ছুড়তে ছুড়তে নাইট ক্লাবে প্রবেশ করে হামলাকারী। সাত মিনিট ধরে চলে এই তা-ব। হুড়োহুড়ির মধ্যে পালিয়ে যেতে সক্ষম হয় এই জঙ্গি।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com