বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

তাপমাত্রা বাড়লেও কমবে না শীত

চুয়াডাঙ্গা প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩২ বার পড়া হয়েছে

মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে দেশের বিভিন্ন এলাকায়। কনকনে শীতে বিপর্যস্ত জনজীবন। বিশেষ করে রাত ও সকালের দিকে শীত অনুভূত হচ্ছে বেশি। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। 

আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার থেকে দেশের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে তাপমাত্রা বাড়লেও শীতের তীব্রতায় তেমন হেরফের হবে না।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ আবদুল মান্নান গণমাধ্যমকে জানিয়েছেন, বুধবার থেকে তাপমাত্রা বাড়তে শুরু করবে, তবে সারা দেশেই শীত থাকবে। আমাদের দেশে সাধারণত ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত শীত থাকে। তবে এখন যে কনকনে শীত তা ওই সময় থাকবে না বলে ধারণা করছি।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বেশ কয়েকদিন ধরে চুয়াডাঙ্গাসহ উত্তরাঞ্চলের উপর দিয়ে তীব্র থেকে মাঝারি শৈত্য প্রবাহ অব্যাহত রয়েছে। 

শীতে দরিদ্র ও ছিন্নমুল মানুষ গরম কাপড়ের অভাবে কষ্টের মধ্যে দিনযাপন করছে। রেল স্টেশনের প্লাটফর্মে শীতের রাতে কষ্টে রাত পার করছে দরিদ্র ও ছিন্নমূল মানুষ গুলো।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল ইসলাম জানান, এ শীত মৌসুমে জেলায় শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। শৈত্যপ্রবাহ বেশ কয়েক দিন থাকতে পারে। ঠাণ্ডা বাতাসের কারণে মানুষের দুর্ভোগ বেশি।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com