শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা সংকট আমাদের নিরাপত্তার ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে ভাষাসৈনিক আব্দুল গফুর আর নেই পাচার হওয়া সম্পদ ফেরাতে আন্তর্জাতিক সহযোগিতা জোরদারের আহ্বান জলবায়ুঝুঁকিতে থাকা দেশগুলোতে বিনিয়োগের আহ্বান ফিলিস্তিনে অনতিবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান ড. ইউনূসের সব রাজনৈতিক দল এখন স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারছে: ড. ইউনূস স্বৈরাচারী শাসনব্যবস্থা থেকে মুক্তি এনে দিয়েছে ছাত্র-জনতা ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩২১ ‘মহানবীকে কটূক্তি সাম্প্রদায়িক সংঘাত তৈরির জঘন্য ষড়যন্ত্র’ গণহত্যা নিয়ে আইসিসিতে অভিযোগ করতে পারে বাংলাদেশ এক পদে দুই মেয়াদের বেশি না থাকার নির্দেশনা ক্রীড়া উপদেষ্টার কখন আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধ হবে, জানালেন নাহিদ অস্ত্র উঁচিয়ে গুলি করা রাসেল দুই গ্রুপের মামলাতেই আসামি হু হু করে বাড়ছে তিস্তার পানি জাপানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা তাদের রক্তদানে আমরা নতুন বিজয় দিবস পেয়েছি: সালাহউদ্দিন কানপুর টেস্ট চলাকালে বাংলাদেশের পতাকা পোড়াল বিশ্ব হিন্দু পরিষদ দেশবাসী নতুন করে দুর্নীতিবাজ-লুটেরা নেতৃত্ব মেনে নেবে না: জামায়াত ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ভূমিধস, নিহত ১৫ ইদ্রাকপুর কেল্লায় পরিদর্শনে গিয়ে যা বললেন আসিফ নজরুল

তাদের রক্তদানে আমরা নতুন বিজয় দিবস পেয়েছি: সালাহউদ্দিন

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহিদ ওয়াসিম আকরামের কবর জিয়ারত ও তার বাবা-মায়ের সঙ্গে দেখা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সালাহউদ্দিন আহমেদ।

শুক্রবার সকাল ১১টার দিকে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের বাঘগুজারা বাজার পাড়ায় শহিদ ওয়াসিমের বাড়িতে যান তিনি। 

এ সময় শহিদ ওয়াসিমের বাবা-মাকে পাশে বসিয়ে তাদের সান্ত্বনা দিতে গিয়ে সালাহউদ্দিন আহমেদ বলেন, ওয়াসিম আমাকে দেখতে গিয়েছিলেন ভারতের শিলংয়ে। ফিরে আসার দুই-তিন সপ্তাহের মধ্যে ওয়াসিম শহিদ হয়েছেন।

ওয়াসিমের মৃত্যু অর্থবহ মৃত্যু। মানুষের মৃত্যু আছে- কিন্তু জাতির মুক্তির জন্য, গণতন্ত্রের জন্য গণবিপ্লবে যারা শহিদ হয়েছেন তারা এ জাতির বীরসন্তান।যতদিন এ দেশ থাকবে, স্বাধীনতা থাকবে ততদিন এ জাতি তাদের স্মরণে রাখবে।

বিএনপির এই নেতা বলেন, ওয়াসিমের মা-বাবাকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমার নেই। আমি মনে করি, ওয়াসিম এই দেশের দ্বিতীয় শহিদ, এ দেশের গণবিপ্লবে প্রথম শহিদ রংপুরের সাঈদ।সুতরাং ওয়াসিমের বাবা-মায়ের গর্ববোধ করা উচিত। এই যে তাদের রক্তদানের মধ্যদিয়ে এ দেশ নতুনভাবে স্বাধীনতা পেয়েছে, আমরা নতুনভাবে এদেশের বিজয় দিবস পেয়েছি।

সুতরাং আমরা সবাই একেকজন ওয়াসিমের এ চেতনাকে ধারণ করে বাংলাদেশের প্রকৃত গণতান্ত্রিক মর্যাদা ফিরিয়ে আনব এবং বাংলাদেশের সার্বভৌমত্ব সুসংহত রাখার চেষ্টা করব। এটাই হবে আমাদের শহিদদের রক্তের প্রতি সম্মান প্রদর্শন করার একমাত্র রাস্তা।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহিদ ওয়াসিম আকরাম। গত ১৬ জুলাই বেলা ৩টার দিকে চট্টগ্রামের মুরাদপুর এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের মুখোমুখি সংঘর্ষে ওয়াসিম শহিদ হন। চট্টগ্রাম কলেজের সমাজবিজ্ঞান অনুষদে স্নাতক তৃতীয় বর্ষে অধ্যয়নরত ছিলেন শহিদ ওয়াসিম। তিনি চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com