শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

ঢাকার অগ্নিকাণ্ডে জাতিসংঘের শোক প্রকাশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: রাজধানীর পুরান ঢাকার চকবাজার অগ্নিকাণ্ডের ঘটনায় অসংখ্য মানুষের প্রাণহানি ও ক্ষয়ক্ষতির জন্য আন্তরিক সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

শুক্রবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেনের মাধ্যমে পাঠানো এক শোক বার্তা পাঠান জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস শোক প্রকাশ করেন।

জাতিসংঘ মহাসচিব এই ঘটনায় সমবেদনা জানিয়ে বলেন, ‘আমি আপনাকে এতটুকু নিশ্চিত করতে চাই বাংলাদেশের এই দুঃসময়ে জাতিসংঘ সংহতি আর সহযোগিতার সাথে আপনাদের পাশে থাকবে।

জাতিসংঘ মহাসচিব অগ্নিকাণ্ডে আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা ও দুর্ঘটনা দ্রুত কাটিয়ে ওঠার প্রত্যাশা করেন।

একুশে ফেব্রুয়ারি পালন শুরু হওয়ার ঠিক ঘণ্টা দুয়েক আগে চকবাজারের চুড়িহাট্টায় রাসায়নিক কারখানা থেকে সৃষ্ট আগুনে অন্তত ৬৭ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে নারী-পুরুষ ও শিশু রয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

ভয়াবহ ওই অগ্নিকাণ্ডে দগ্ধরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আহতদের মধ্যে যে নয়জন হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন, তাদের অবস্থা আশঙ্কাজনক।

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com