রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেনের নাম ‘বনলতা এক্সপ্রেস’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১০ এপ্রিল, ২০১৯
  • ১১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঢাকা-রাজশাহী নতুন বিরতিহীন আন্তঃনগর ট্রেনের নাম রাখা হচ্ছে ‘বনলতা’ এক্সপ্রেস। আজ বুধবার নতুন ট্রেনের এই নামটি চূড়ান্ত করা হয়েছে বলে রেল মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে।

রেল মন্ত্রণালয় সূত্র জানায়, নতুন ট্রেনের নাম চুড়ান্ত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নতুন ট্রেনটির নাম চুড়ান্ত করেছেন। তবে পয়লা বৈশাখ থেকেই এই ট্রেনটি উদ্বোধনের প্রচেষ্টা ছিল। তবে শেষ মুহূর্তে এসে প্রস্তুতির জন্য আরও কিছু সময় প্রয়োজন হওয়ায় তা পিছিয়েছে।

২০ এপ্রিলের পর যে কোনো একটি দিনকে লক্ষ্য করে এখন প্রস্তুতি নেয়া হচ্ছে। সে হিসেবে এ মাসের শেষের দিকেই নতুন এই ট্রেনটি উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে। দেশের বাইরে থেকে নতুন বগি এলেও নতুন ইঞ্জিন আনার বিষয়টি খানিকটা বিলম্বিত হচ্ছে। তারপরেও রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের চাপ থাকায় নতুন ইঞ্জিন হাতে আসার আগেই ট্রেনটি চালু করতে বিকল্প ইঞ্জিন প্রস্তুত করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম বলেন, কিছু টেকনিক্যাল কারণে পয়লা বৈশাখ থেকে নতুন ট্রেন চালু হচ্ছে না। কবে চালু করা হচ্ছে সে ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়ে শহিদুল ইসলাম বলেন, আমি শুধু এটুকু বলতে পারি, খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না।

বাংলা৭১নিউজ/এসক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com