বুধবার, ২৬ জুন ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালে বজ্রসহ ভারী বৃষ্টি, দুই দিনে ২০ জনের মৃত্যু হিন্দু সেজে ২৩ দিন পাহাড়ের মন্দিরে ছিলেন ফয়সাল-মোস্তাফিজ তথ্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার কর্মসম্পাদন চুক্তি আরও এক বছর প্রধানমন্ত্রীর মুখ্যসচিব থাকছেন তোফাজ্জল রাশিয়া-চীন-ভারতসহ উন্নত দেশ থেকে সমরাস্ত্র কেনা হচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: পলক তারেককে ফেরাতে জোর কূটনৈতিক তৎপরতা চলমান: প্রধানমন্ত্রী খাগড়াছড়ি থেকে ফয়সাল-মোস্তাফিজ গ্রেপ্তার, আনা হচ্ছে ঢাকায় হাইপারসনিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উ. কোরিয়ার, বিস্ফোরিত মাঝ-আকাশেই তিস্তা সেচ ক্যানেলের ধারে পড়ে থাকা মাইন সদৃশ বোমা উদ্ধার ৩৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই : শিক্ষামন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে কুয়েতের নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ভাই-বোন নিহত ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর

‘ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে চলবে বেনাপোল এক্সপ্রেস’

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৩১ বার পড়া হয়েছে

ডিসেম্বরের প্রথম সপ্তাহে ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি আবার চালু হবে বলে জানিয়েছেন রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার।

শুক্রবার (২৯ অক্টোবর) সকালে যশোর বিমানবন্দরে যশোর নাগরিক অধিকার আন্দোলনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

সভায় নাগরিক অধিকার আন্দোলনের নেতাদের দাবির মুখে মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার উপস্থিত রেলওয়ের কর্মকর্তাদের কাছ থেকে ট্রেনটি বন্ধের বিষয়ে ব্যাখ্যা শোনেন। এরপর তিনি ঢাকাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেলওয়ে কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ওই ট্রেনের ইঞ্জিন ও বগি সম্পর্কে খোঁজ নেন। পরে তিনি ঘোষণা দেন- ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ফের ঢাকার পথে চলাচল শুরু করবে। এজন্য তিনি ঢাকায় এসে সব কার্যক্রম পরিচালনা করবেন বলে আশ্বস্ত করেন।

 

তিনি বলেন, যশোরবাসীর দাবির পরিপ্রেক্ষিতে বেনাপোল এক্সপ্রেস ফের চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকায় গিয়ে এ বিষয়ে বিস্তারিত খোঁজ নিয়ে আগামী ডিসেস্বরের প্রথম সপ্তাহে ট্রেনটি চালু করা হবে বলে আশাবাদী।

মতবিনিময় সভায় রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মো. কামরুল আহসান, ইঞ্জিনিয়ার (পশ্চিম) নুরুল ইসলাম সিরাজী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুল হক ও বিভাগীয় প্রকৌশলী বীরবল মন্ডল, নাগরিক অধিকার আন্দোলন যশোরের কোর কমিটির মতিয়ার রহমান, মোবাশ্বের হোসেন বাবু, আহসানুল্লাহ ময়না প্রমুখ উপস্থিত ছিলেন।

করোনা পরিস্থিতি বর্তমানে অনেকটা স্বাভাবিক হলেও গত এপ্রিল মাসের পর থেকে যাত্রী সংকট ও যন্ত্রাংশের ত্রুটি দেখিয়ে বন্ধ রয়েছে বেনাপোল এক্সপ্রেসের চলাচল।

বাংলা৭১নিউজ/জিকে

 

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com