সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

ডিসপ্লে সমস্যায় ক্রেতা হারাচ্ছে শাওমির পোকো ফোন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৮
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সম্প্রতি বাজারে আসে শাওমির পোকো এফ ওয়ান মডেলের ফোনটি। বাজেট ফ্রেন্ডলি আর আকর্ষণীয় ফিচার ও ডিজাইনের কারণে অনেকেই কিনেছিলেন। কিন্তু মাস গড়াতে না গড়াতেই ফোনটিতে বড় ধরণের ত্রুটির কথা জানিয়েছেন ক্রেতারা। তারা বলছেন ফোনটির ডিসপ্লেতে বড় ধরনের ক্রুটি রয়েছে। খবর গিজবট ডটকমের।

ভারত, মালয়েশিয়া ও ইন্দোনোশিয়ার একাধিক ক্রেতারা অভিযোগ করেছেন, তাদের ফোনে ইন্টারনেট থেকে এইচডি ভিডিও স্ক্রিমিং করা যাচ্ছে না। পর্যাপ্ত হার্ডওয়্যার না থাকার কারণেই এই সমস্যা হচ্ছে।

সম্প্রতি ফোনটির বিরুদ্ধে বড় ধরনের অভিযোগ তুলেছেন ক্রেতারা। অ্যানড্রয়েডের সবচেয়ে জনপ্রিয় ফোরাম এক্সডিএ-ফোরামে ক্রেতারা অভিযোগ করেছে শাওমির পোকে এফ ওয়ান ফোনের ডিসপ্লের নিচ থেকে ডিসপ্লে আলো বের হয়ে আসছে। টেকনিক্যাল ভাষায় একে বলে ‘ডিসপ্লে ব্লিডিং’।

এর ফলেই অন্ধকারে এই ফোন ব্যবহারের সময় ডিসপ্লের নিচ থেকে আলো দেখা যাচ্ছে। শুরুতে শুধুমাত্র ভারতের গ্রাহকরা এই সমস্যার কথা জানালেও পরে ইন্দোনেশিয়ার এক পোকো এফ ওয়ান  গ্রাহক জানিয়েছেন তার ফোনের ডিসপ্লেতেও একই সমস্যা দেখা গিয়েছে।

এর ফলে পোকো এফ ওয়ান ফোনের হার্ডওয়্যারের গুণমান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ফোনটিতে রয়েছে ৬.১ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। অথচ ইন্টারনেট থেকে এই ফোন দিয়ে এইচডি ভিডিও ঠিক মত দেখা যাচ্ছে না।

ফোনটি প্লাস্টিক পলিকার্বোনেট দিয়ে বানানো হয়েছে। তবে হাই এন্ড ৮ জিবি র‌্যাম ভেরিয়েন্টে কেভলার ব্যাক ব্যবহার হয়েছে।

ফোনটি পরিচালনার জন্য রয়েছে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com