মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিপ্লবের ভিডিও ও স্থিরচিত্র জমাদানের আহ্বান তথ্য অধিদপ্তরের পাবনায় মদপানে প্রাণ গেলো দুই বন্ধুর সারজিস-হাসনাত আব্দুল্লাহকে রংপুরে প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা প্রেমের সম্পর্কে থাকার কথা স্বীকার করলেন শ্রদ্ধা ঢাকার আদালতে ৬৬৯ পিপি-জিপি নিয়োগ ইসিকে ২৫ নির্দেশনা প্রধান উপদেষ্টার এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৭৭.৭৮ শতাংশ ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫ মিরপুর ১০ মেট্রো স্টেশন চালু ,সংস্কারে খরচ ১ কোটি ২৫ লাখ টাকা সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫

ডিবির হাতে গরু চোর চক্রের ৮ সদস্য গ্রেফতার

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ২১ জুন, ২০২৩
  • ২৫ বার পড়া হয়েছে

ঢাকার বিভিন্ন এলাকা থেকে গরু চুরির অভিযোগে চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার (২১ জুন) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্শিরা হাবীব খান।

গ্রেফতাররা হলেন- সিরাজগঞ্জের উল্লাপাড়ার পারকুলগয়টা এলাকার বাসিন্দা মোমিনুল (৩০), ঢাকার দোহারের পুষ্পখালী এলাকার বাসিন্দা রমজান শেখ কালু (৪০), সাভারের ঝাউচর এলাকার বাসিন্দা মো. খোকন (৪০), সিরাজগঞ্জের কাজীপুর রোহাবাড়ি এলাকার বাসিন্দা শফিকুল ইসলাম (৪৭), একই জেলার সদর থানার রতনকান্দি এলাকার বাসিন্দা আনোয়ার হোসেন (৩৬), রংপুরের কোতোয়ালি থানার মুক্তার হোসেন (৪০), সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রামেশ্বরগাতি এলাকার বাসিন্দা মো. ইব্রাহিম শেখ (২৬) ও নওগাঁর আত্রাই থানার বাসিন্দা মো. গাজী (৩৮)।

savar-(3).jpg

পুলিশ জানায়, ঈদুল আজহাকে সামনে রেখে একাধিক চক্র ঢাকার বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করছিল। ১৬ জুন নবাবগঞ্জের বান্দুরা ইউনিয়নের কাঠালীঘাটা এলাকার মনুরদ্দিনের (৭০) বাড়ি থেকে দুইটি ষাঁড়, একটি গাভীসহ তিনটি গরু চুরি করে। ভুক্তভোগী নবাবগঞ্জ থানায় একটি মামলা করেন।

ওই মামলার সূত্র ধরে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব ২০ জুন সাভার ও ধামরাইয়ে অভিযান চালিয়ে মোমিনুল ও রমজান শেখকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্যে মো. খোকনকে গ্রেফতার করে তার ঝাউচরের বাড়ি থেকে চুরি করা তিনটি গরু উদ্ধার করা হয়।

এরপর রমজানের দেওয়া তথ্যে শফিকুলকে গ্রেফতার করা হলে সে এক-দুই মাস আগে সাভারের ভাকুর্তার একটি এগ্রো ফার্ম থেকে চারটি গরু চুরির কথা জানায়। ওই ঘটনায় সাভার মডেল থানায় গত ৭ এপ্রিল মামলা করেছিল ফার্ম কর্তৃপক্ষ।

savar-(3).jpg

গ্রেফতার মোমিনুল ও শফিকুল আরও গরু চোরের তথ্য দিলে একে একে গ্রেফতার করা হয় আরও চারজনকে। তারাও গত সাত-আট মাস আগে ধামরাইয়ের নান্নার এলাকায় রেজাউল করিম মেঘু নামে এক ব্যক্তির বাড়ি থেকে ছয়টি গরু চুরির কথা স্বীকার করে ও সেসব গরু বিক্রি করে টাকা ভাগাভাগি করে নেওয়া হয়েছে বলে জানায়। ওই ঘটনায় ভুক্তভোগী ২০২২ সালের ২৩ অক্টোবর ধামরাই থানায় মামলা করেন।

ডিবির অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্শিরা হাবীব খান বলেন, গ্রেফতাররা গরু চুরির পর নম্বর বিহীন যে ট্রাকে করে নিয়ে যেতেন সেটিও জব্দ করা হয়। এ চক্রের সঙ্গে আর কেউ জড়িত আছে কি না সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলা৭১নিউজ/এআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com