শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুদক সংস্কার কমিশনের সদস্য হলেন যারা শেরপুরে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত নাইজেরিয়ায় নৌকাডুবিতে শতাধিক মানুষের মৃত্যুর শঙ্কা ১১টি বিদ্যুৎ কেন্দ্রের তথ্য চেয়েছে পর্যালোচনা কমিটি ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার সেপ্টেম্বরে গণপিটুনিতে ২৮ জনের মৃত্যু হিলিতে আগাম ধান কাটা শুরু, কৃষকের মুখে হাসি মেহেরপুরে সড়কে গাছ ফেলে গণডাকাতি, যাত্রীদের মারধর অতিভারী বৃষ্টির পূর্বাভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ইসরায়েলি বিমান হামলায় বৈরুতে ব্যাপক বিস্ফোরণ হঠাৎ ‘রিসেট বাটন’ নিয়ে কেন এত আলোচনা? দুপুরে ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আমরা রক্ত দিচ্ছি আর ওরা সচিবালয়ে বসে টাকা ভাগ করছে: হাসনাত টাঙ্গাইলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ

ডিএনসিসির সব স্কুলে বাস চালু করা হবে: মেয়র আতিক

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ৩ জুলাই, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

পর্যায়ক্রমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সবগুলো স্কুলে বাস চালু করা হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেন, অনেক স্কুল একটি বাচ্চার জন্য ১৫ থেকে ২০ হাজার টাকা নিচ্ছে। কিন্তু তারা কোনো বাসের ব্যবস্থা করছে না। আবাসিক এলাকায় স্কুলগুলোর কারণে মানুষের ভোগান্তি হচ্ছে। সময় এসেছে স্কুলবাস চালু করার। বাস চালু না করলে আমরা স্কুলগুলো বন্ধ করে দিতে বাধ্য থাকবো।

বুধবার দুপুরে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ছাত্র-ছাত্রীদের নিরাপদ যাতায়াতের জন্য ডিএনসিসি স্মার্ট স্কুলবাস উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  

মেয়র আতিকুল বলেন, বনানী এলাকায় ইংলিশ ও বাংলা মিডিয়াম অনেক স্কুল আছে। এই এলাকার যখন স্কুল শুরু ও ছুটির সময় প্রচণ্ড যানজট হয়। গত ১২ মাস আমরা এখানের স্কুলের শিক্ষক অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলেছি। ইতোমধ্যে প্রায় সাড়ে চারশ অভিভাবক আমাদের বাসের জন্য রেজিস্ট্রেশন করেছেন। আমাদের পরিকল্পনা এই স্কুলে (বনানী বিদ্যানিকেতন) সব ছাত্র-ছাত্রীকে এই সার্ভিসের আওতায় নিয়ে আসা। ২০টি বাসের মাধ্যমে এই স্কুলের প্রায় সাড়ে তিন হাজার ছাত্র-ছাত্রী বাস দেওয়া যাবে।  

বিআরটিসির পুরাতন তিনটি বাস দিয়ে এই সার্ভিস উদ্বোধন করা হলো। বাসগুলো কতটা নিরাপদ হবে, এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ছাত্ররা যেসব মাইক্রোবাসে গাদাগাদি করে আসতো এর থেকে শতভাগ নিরাপদ এই বাস। আমরা পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়াবো।  

ডিএনসিসি স্মার্ট স্কুলবাস উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সংসদ সদস্য (এমপি) শবনম জাহান শিলা, খালেদা বাহার বিউটি, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com