শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার এডিসের লার্ভা পাওয়ায় ১১ স্থাপনাকে ডিএসসিসির ৯৫ হাজার টাকা জরিমানা ওবায়দুল কাদেরের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ সাগরে লঘুচাপ, সমুদ্র বন্দরে ৩ নম্বর সংকেত ‘ভ্যাকসিন নেই’, ‘রোগী মারা গেছে’—এমন আতঙ্ক ছড়াবেন না নির্মাণকাজ শেষ না হতেই দেবে গেল সেতু আনার হত্যায় সবাই গ্রেফতার, ‘মোটিভ’ নিয়ে এখনও ধোঁয়াশা সোনার চেইন নিয়ে পালাল ছিনতাইকারী, দৌড়ে ধরলেন ট্রাফিক এটিএসআই খালেদা জিয়ার শারীরিক অবস্থা উন্নতির দিকে

ডাচ্-বাংলা ব্যাংক পিএলসির ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ১৯ বার পড়া হয়েছে

ডাচ্-বাংলা ব্যাংক পিএলসির ২৮তম বার্ষিক সাধারণ সভা ব্যাংকের চেয়ারম্যান সাদিয়া রাইয়ান আহমেদের সভাপতিত্বে গত রবিবার ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভার শুরুতে চেয়ারম্যান মহোদয় সংক্ষিপ্ত বক্তব্যে সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দকে শুভেচ্ছা জানান।

বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে ব্যাংকের বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণ করেন। বার্ষিক সাধারণ সভায় সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দ ২০২৩ সালের জন্য ৩৫% ডিভিডেন্ড (১৭.৫% ক্যাশ ডিভিডেন্ড এবং ১৭.৫% স্টক ডিভিডেন্ড প্রতি শেয়ারে) প্রদানের অনুমোদন দেন। ৩১ ডিসেম্বর, ২০২৩ইং তারিখ অনুযায়ী ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী সভায় উপস্থাপন করা হয়।

শেয়ারহোল্ডারগণ ব্যাংকের ২০২৩ সালের বার্ষিক আর্থিক বিবরণী অনুমোদন করেন এবং ব্যাংকের বিভিন্ন কার্যক্রম নিয়ে তাদের অভিমত ব্যক্ত করেন ও নানাবিধ বিষয়ে প্রস্তাবনা পেশ করেন। ২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকের মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৫৯৩,৮৮৩.১ মিলিয়ন টাকা যা ২০২২ সালে ছিল ৫৫৫,৪৭৩.৬ মিলিয়ন টাকা যার প্রবৃদ্ধির পরিমাণ দাঁড়ায় ৩৮,৪০৯.৫ মিলিয়ন টাকা বা ৬.৯%।

২০২৩ সালে ব্যাংক কর্তৃক প্রদানকৃত ঋণের পরিমাণ ৪১২,০৭৩.০ মিলিয়ন টাকা যা ২০২২ সালে ছিল ৩৬৪,০০০.৮ মিলিয়ন টাকা যার প্রবৃদ্ধির হার দাঁড়ায় ১৩.২%। ২০২৩ সালে ব্যাংকের ডিপোজিট ৩৪,৪৫৮.৮ মিলিয়ন টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪৭২,৫৯০.১ মিলিয়ন টাকা যা ২০২২ সালে ছিল ৪৩৮,১৩১.৩ মিলিয়ন টাকা যার প্রবৃদ্ধির হার দাঁড়ায় ৯.১%। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com