সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

ডাকসু নির্বাচন না দেয়ায় ঢাবি ভিসিসহ তিনজনকে আইনি নোটিশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ১২৩ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: হাইকোর্টের নির্দেশনা থাকার সত্ত্বেও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন আয়োজনে কোনও পদক্ষেপ গ্রহণ না করায় উপাচার্য (ভিসি) ড. মো. আখতারুজ্জামানসহ ৩ জনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। নোটিশপ্রাপ্ত অপর দুই জন হলেন, ঢাবির প্রক্টর ড. একেএম গোলাম রাব্বানী ও ট্রেজারার ড. কামাল উদ্দিন। আজ মঙ্গলবার রিটকারী আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ ডাকযোগে এই নোটিশ পাঠান।
জানা যায়, এ বছরের ১৭ই জানুয়ারির মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নির্বাচন করা হয়নি। নোটিশে আগামী ৬ মাসের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে বলা হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত এক রুলের চূড়ান্ত শুনানি শেষে এই রায় দেয়া হয়।
১৯৯০ সালের ৬ই জুলাই ডাকসুর সর্বশেষ নির্বাচনের পর আর কোনও নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এর আগে অ্যাডভোকেট মনজিল মোরসেদের এক আইনি নোটিশের প্রেক্ষিতে চলতি বছর ১৭ই জানুয়ারির মধ্যে নির্বাচন স¤পন্ন করার সময় নির্ধারণ করে দেন আদালত। কিন্তু রায় বাস্তবায়ন না হওয়ায় মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রেজারার ও প্রক্টরকে নোটিশ প্রেরণ করেন রিটকারী এ আইনজীবী।

এ নোটিশের পরও ডাকসু নির্বাচন করার ব্যাপারে কোনো পদক্ষেপ গ্রহণ না করলে নোটিশপ্রাপ্ত তিন জনের বিরুদ্ধে হাইকার্টে আদালত অবমাননার মামলা করা হবে হুঁশিয়ারি দিয়েছেন এ আইনজীবী।  সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com