বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন শেখ হাসিনার বিরুদ্ধে ট্রাইব্যুনালে গণহত্যার ২৮ অভিযোগ একে-৪৭ দিয়ে ছাত্র-জনতার ওপর গুলি : বাদশা গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ আরও ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে কোনো পুলিশের বিরুদ্ধে অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা সাবেক এমপি নাছিমুল ও মিতার দুর্নীতি অনুসন্ধানে দুদক যেভাবে দেশে ফিরতে পারেন তারেক রহমান

ট্রাম্পকে ফের হত্যার চেষ্টা, গ্রেফতার ১

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

আমেরিকার সাবেকপ্রেসিডেন্ট তথা ২০২৪ সালের নির্বাচনে রিপাবলিকান পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে আরও এক বার হত্যার চেষ্টা করা হয়েছে। ফ্লোরিডায় তাঁর গল্ফ ক্লাবে গুলি চলেছে রবিবার। ট্রাম্প নিরাপদেই রয়েছেন। আগ্নেয়াস্ত্র-সহ এক প্রৌঢ়কে গ্রেফতার করেছে আমেরিকার সিক্রেট সার্ভিস। ট্রাম্পের নিরাপত্তার দায়িত্বে রয়েছে তারাই।

এর আগে পেনসিলভেনিয়ায় ট্রাম্পের সভায় হামলা হয়েছিল। বন্দুক হাতে ট্রাম্পের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন এক যুবক। গুলিও চালিয়েছিলেন। অল্পের জন্য সে বার রক্ষা পেয়েছিলেন ট্রাম্প। গুলি তাঁর কান ঘেঁষে বেরিয়ে গিয়েছিল। কান থেকে রক্তও ঝরেছিল বিস্তর। রবিবার আবার ট্রাম্পের উপর হামলার চেষ্টা হল। যদিও এবার গুলি চললেও ট্রাম্প নিরাপদেই ছিলেন।

রবিবার স্থানীয় সময় দুপুর ২টো নাগাদ ফ্লোরিডায় গল্ফ ক্লাবে অনুশীলন করছিলেন ট্রাম্প। সে সময় আচমকা সেখানে গুলির শব্দ শোনা যায়। সঙ্গে সঙ্গে তৎপর হয়ে ওঠেন সিক্রেট সার্ভিসের কর্তারা। 

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে ট্রাম্প গলফ ক্লাবের বাইরে গুলিবর্ষণের খবরের পর কাউন্টি শেরিফের গাড়ি দেখা যাচ্ছে।

আগ্নেয়াস্ত্র-হাতে ক্লাবের সামনে এক প্রৌঢ়কে দেখেন তাঁরা। তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়। আগ্নেয়াস্ত্র ফেলে সেখান থেকে পালিয়ে যান প্রৌঢ়। পরে তাঁকে গ্রেফতার করা হয়।

এফবিআই জানিয়েছে, ধৃতের নাম রায়ান ওয়েসলি রাউথ, বয়স ৫৮ বছর। গল্ফ‌ ক্লাবে ট্রাম্পের সঙ্গে তাঁর দূরত্ব ছিল ২৭৫ থেকে ৪৫০ মিটার। অন্তত চার বার তিনি গুলি চালিয়েছিলেন। তবে হামলার উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়। গোয়েন্দারা জানিয়েছেন, ঘটনাটিকে ‘হত্যার চেষ্টা’ হিসাবেই দেখছেন তাঁরা। এই ঘটনার পরই ট্রাম্প ইমেলে বার্তা দেন তাঁর সমর্থকদের উদ্দেশে। জানান, তিনি সুস্থ আছেন। এই ধরনের চক্রান্তের কাছে তিনি ‘মাথা নত’ করবেন না বলেও জানান।

হোয়াইট হাউসের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ট্রাম্পের উপর হামলার চেষ্টার ঘটনাটি শুনেছেন। প্রাক্তন প্রেসিডেন্ট নিরাপদ আছেন শুনে তাঁরা চিন্তামুক্ত হয়েছেন। বাইডেন পৃথক বিবৃতি বলেছেন, ‘‘আমেরিকায় রাজনৈতিক হিংসার কোনও জায়গা নেই।’’

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com