বুধবার, ২৯ মে ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ট্রাম্পকে অভিশংসনের হুমকি দিলেন রাশিদা তালিব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৫ জানুয়ারী, ২০১৯
  • ২৩৫ বার পড়া হয়েছে
ফিলিস্তিনি বংশোদ্ভূত মার্কিন কংগ্রেস সদস্য রাশিদা তালিব। ছবি: এএফপি

বাংলা৭১নিউজ,ডেস্ক: মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে প্রথম মুসলিম নারী সদস্য হিসেবে শপথ নিয়েই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসনের হুমকি দিয়েছেন ফিলিস্তিনি বংশোদ্ভূত রাশিদা তালিব।

অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলকে যুক্তরাষ্ট্রের সহায়তার বিরোধিতা করে ট্রাম্পকে বর্ণবাদী ও জবাবদিহিতার আওতায় নিয়ে আসার আহ্বান জানিয়েছেন তালিব।

কংগ্রেসে তার প্রথম দিনেই ক্যাপিটল হিলের কাছে রাজনৈতিক অ্যাকশন গ্রুপ মুভঅনের এক অনুষ্ঠানে ট্রাম্পের বিরুদ্ধে কথা বলেন রাশিদা তালিব।

তিনি তার ছেলের কথা স্মরণ করিয়ে বলেন, তার ছেলে তাকে বলেছে, মা, দেখ, তুমি জয়ী হয়েছ। যারা তোমার বিরোধিতা করেছে, তারা জয়ী হয়নি। জবাবে রাশিদা বলেন, বাবা, তারা পারবে না। কারণ আমরা সেখানে যাচ্ছি, আমরা ওই অসভ্য ব্যক্তিকে অভিশংসন করতে যাচ্ছি।

রাশিদা তালিব যখন এমন বক্তব্য দিচ্ছিলেন, তখন শ্রোতারা করতালি দিয়ে উল্লাস প্রকাশ করেন।

যদিও এ বক্তব্যকে ঘিরে অনেকেই তাকে ধুয়ে দিচ্ছেন, কেউ কেউ তার পদত্যাগেরও দাবি জানিয়েছেন। গত বছরের মধ্যবর্তী নির্বাচনে জয়ী হয়ে বৃহস্পতিবার পবিত্র কোরআন ছুঁয়ে শপথ নেন এই কংগ্রেস সদস্য।

বাংলা৭১নিউজ/একে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com