বুধবার, ২২ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজার গণহত্যাকে স্বীকার করে না, তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই কঠোর তদারকির অভাবে সুন্দরবন পুড়ে ছাই হচ্ছে : বাপা আমেরিকার আশায় আন্দোলন করলে হবে না: নুর বৃহস্পতিবার সন্ধ্যায় ১৪ দলের সভা ডেকেছেন শেখ হাসিনা সব সূচকে পিছিয়ে ঢাকা, বাসযোগ্যতায় দরকার রাজনৈতিক সদিচ্ছা বিএনপির বহিষ্কৃত নেতার কাছে ধরাশায়ী আ’লীগের ৫ নেতা কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক ঝালকাঠিতে নির্বাচন পরবর্তী সহিংসতায় অগ্নিসংযোগ-গুলিবর্ষণ, আহত ৪ সিলেট থেকে ছেড়ে গেল বিমানের হজ ফ্লাইট চট্টগ্রামে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান আইসিসির ওপর নিষেধাজ্ঞার আভাস যুক্তরাষ্ট্রের এফডিসিতে নিপুণের শাস্তির দাবিতে শিল্পীদের মিছিল বোরো ধানের ফলনে সন্তোষ, দামে হতাশ কৃষক তেহরানে ইব্রাহিম রাইসির জানাজা পড়ালেন আয়াতুল্লাহ খামেনি তরুণরা ব্যবসায় এগিয়ে এলে বিনিয়োগ নিয়ে পাশে থাকবে প্রাণ অবশেষে ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে যে তিন দেশ হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হতে হবে লাল গোলাপের সাজে মোহনীয় লুকে ভাবনা এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী

ঝালকাঠি-বরিশালসহ ৮ রুটে বাস চলাচল বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ আগস্ট, ২০১৮
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঝালকাঠি প্রতিনিধি: অবৈধ বাস টার্মিনাল বন্ধে প্রশাসনের নির্দেশের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ রেখেছে ঝালকাঠি বাস মালিক সমিতি।
বুধবার বিকেল থেকে বৃহস্পতিবার ঝালকাঠি জেলা সড়ক বিভাগ হয়ে বরিশাল, পিরোজপুর, বাগেরহাটসহ ৮টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।
ঝালকাঠির বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ গণমাধ্যমকে জানান, গত ডিসেম্বর থেকে ন্যায্য হিস্যার দাবিতে আন্দোলন করছেন তারা। এ অবস্থায় বার বার সমস্যা সমাধানে উদ্যোগ নেয় বিভাগীয় প্রশাসন।
সর্বশেষ গত ২৪ জুন বিভাগীয় কমিশনারের উপস্থিতিতে বরিশাল-ঝালকাঠিসহ চার মলিক সিমিতির মধ্যে সমঝোতা বৈঠক হয় ও কিছু সিদ্ধান্ত নেওয়া হয়।
ঝালকাঠি মালিক সমিতির অভিযোগ, ওই বৈঠকের সিদ্ধানই অমান্য করে ঝালকাঠির বাস পটুয়াখালী-বরগুনা ও কুয়াকাটা রুটে চলতে দেওয়া হচ্ছে না। তাই এ বিষয়ে আগে থেকেই বরিশালের রুপাতলীস্থ মিনিবাস মালিক সমিতিকে বলা হচ্ছিল এবং ৩১ জুলাইয়ের মধ্যে বিষয়টি সমাধানের একটি আল্টিমেটাম দেওয়া হয়। কিন্তু বরিশাল কোনো উদ্যোগ না নিলে বুধবার সকাল থেকে রুপাতলী থেকে ঝালকাঠিসহ আট রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেন জেলা মালিক সমিতি এবং আগের মতো রূপাতলী থেকে প্রায় ৪ কিলোমিটার দূরে ঝালকাঠি সড়ক বিভাগের শুরুতে রায়াপুরের অস্থায়ী বাসস্ট্যান্ড থেকে আট রুটে বাস চলাচল শুরু করে।
দুপুরের পরে ঝালকাঠি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী এবং নলছিটি থানার পুলিশ গিয়ে রায়াপুরের ওই অস্থায়ী বাসস্ট্যান্ড থেকে বাস চলাচল বন্ধ করে দেয় এবং বাস ছাড়তে হলে বরিশালের রূপাতলী থেকে ছাড়তে হবে জানিয়ে দেয়।
এরপর থেকে ঝালকাঠি বাস মালিক সমিতি ও আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা আটটি রুটে তাদের বাস চলাচল বন্ধ করে দেন। যা বৃহস্পতিবার  ও অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন আন্তঃজেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী।
এ বিষয়ে ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, রায়াপুরে আইনত কোনো বাস টার্মিনাল নেই। সেখানে গাড়ি থামানো যাবে না। বাস ছাড়তে হলে ঝালকাঠি বাস টার্মিনাল থেকে রূপাতলী পর্যন্ত যেতে হবে। আমরা বিষয়টি নিয়ে বিভাগীয় কমিশনার স্যারের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেবো।
এদিকে বাস চলাচল বন্ধ থাকায় সাধারণ মানুষ পড়েছেন বিপাকে তারা বাড়তি ভাড়ায় বিকল্প পরিবহনে এ সড়ক দিয়ে গন্তব্যে যাওয়া আসা করছেন।

বাংলা৭১নিউজ/এসবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com