রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

জয় দিয়েই শিরোপাজয়ী ফ্রান্সের মিশন শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৬ জুন, ২০১৮
  • ১৩৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করল ১৯৯৮ সালের শিরোপাজয়ী ফ্রান্স। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়টা খুব একটা সহজে আসেনি ফ্রান্সের। জিততে হয়েছে ঘাম ঝরিয়েই। অ্যান্তোনিও গ্রিজম্যান ও পল পগবার গোলে ফ্রান্স জিতেছে ২-১ ব্যবধানে।

প্রথমার্ধ গোলশূন্যভাবে কাটার পর দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে উঠেছিল দুই দলই। তবে প্রথম সাফল্যটা পেয়ে যায় ফ্রান্স। বিশ্বকাপের আসরে প্রথমবারের মতো ভিডিও অ্যাসিস্ট্যান্ট প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে পেনাল্টি পেয়ে যায় ফ্রান্স।

৫৭ মিনিটের মাথায় পেনাল্টি বক্সের মধ্যে আন্তেনিও গ্রিজম্যানকে ফাউল করেন জশ রিসডন। সঙ্গে সঙ্গে বেজে ওঠে রেফারির বাঁশি। কিন্তু সেটা ফাউল ছিল কিনা, তা বোঝার জন্য রেফারি নিয়েছিলেন ভিএআরের সাহায্য। শেষপর্যন্ত ফাউল নিশ্চিত হওয়ার  পর পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন মাঠের রেফারি। বিশ্বকাপ ইতিহাসের প্রথম সেই ভিআর-এর সাহায্যে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিতে কোনো ভুল করেননি গ্রিজম্যান। নিজের নামটাও সেই সুবাদে তুলে ফেলেছেন ইতিহাসের পাতায়।

তবে এগিয়ে থাকার সুখটা বেশিক্ষণ উপভোগ করতে পারেনি ফ্রান্স। পরের মিনিটেই নিজেদের পেনাল্টি বক্সের মধ্যে হ্যান্ডবল করে বসেন স্যামুয়েল উমতিতি। সেখান থেকে পেনাল্টি পেয়ে গোল করেন অস্ট্রেলিয়ার মাইল জেডিনাক। খেলায় ফেরে ১-১ গোলের সমতা।

৮০ মিনিট পর্যন্ত ছিল এই স্কোর। ৮১ মিনিটে দুর্দান্ত এক শট থেকে গোল করেন পল পগবা। এরপরে আর কোনো গোল করতে পারেনি কোনো দলই। শেষপর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

এর আগে ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্যভাবেই। হাড্ডাহাড্ডি লড়াই-ই চালিয়েছেন দুই দলের ফুটবলাররা। প্রথমার্ধের ৪৫ মিনিটে ৫২ শতাংশ সময় বলের দখল ছিল ফ্রান্সের কাছে। আক্রমণ শানানোর ক্ষেত্রে অবশ্য আরো একটু বেশি এগিয়ে ছিল ফ্রান্স। অস্ট্রেলিয়ার গোলপোস্ট লক্ষ্য করে মোট চারবার শট নিতে পেরেছিলেন ফরাসি ফুটবলাররা। অন্যদিকে দুইবার গোলের চেষ্টা করলেও গোলপোস্ট লক্ষ্য করে শট নিতে পারেনি অস্ট্রেলিয়া।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com