মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে শিল্প উপদেষ্টার সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে আরাকান আর্মির হেফাজত থেকে ১৬ জেলেকে ফেরত এনেছে বিজিবি ৬ দিনের ছুটি শেষে হিলিতে আমদানি-রপ্তানি শুরু সাকিবের দেশে আসা-যাওয়ায় আইনি বাধা নেই: ক্রীড়া উপদেষ্টা আমরা শুনতে চাই না বিচারকরা ঘুষ খায়: ডা. শফিকুর কিউবার রাজপথে ফিলিস্তিনপন্থি মিছিল, নেতৃত্ব দিলেন প্রেসিডেন্ট লেবাননে ২৫ শহর খালি করার নির্দেশ ইসরায়েলের সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ৭ দিনের রিমান্ড আবেদন পিএসসির চেয়ারম্যান ও চার সদস্যের শপথ হজ ব্যবস্থাপনায় দুই কমিটি গঠন কাপ্তাইয়ে দুই স্কুল, এক মাদ্রাসায় বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বই পড়া’ চালু ঘানার সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ বাংলাদেশের রোবট তৈরি করে নবম শ্রেণির ছাত্রের চমক সাবেক বিমানমন্ত্রী ফারুক খান গ্রেপ্তার ছাত্র আন্দোলনে রাজন হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছে সরকার: শ্রম উপদেষ্টা

জোর-জবরদস্তি সমাধান হতে পারে না: আরব দেশগুলোকে জারিফ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ জুন, ২০১৭
  • ৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ আরব দেশগুলোর প্রতি সংলাপে বসার আহ্বান জানিয়ে বলেছেন, বিশেষ করে পবিত্র রমজান মাসে প্রতিবেশী দেশগুলোর মধ্যে দ্বন্দ্ব কোনোভাবেই সমাধানের মাধ্যম হতে পারে না। তিনি জোর দিয়ে বলেন, প্রতিবেশী হচ্ছে স্থায়ী, ভূগোল পরিবর্তন করা যায় না।

জাওয়াদ জারিফ তার টুইটার পেইজে দেয়া এক পোস্টে এসব কথা বলেছেন। এতে তিনি আরো বলেছেন, জোর-জবরদস্তি কোনোভাবেই সমাধানের মাধ্যম হতে পারে না।

এছাড়া, কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পরপরই জাওয়াদ জারিফ মধ্যপ্রাচ্যের পরিস্থিতি নিয়ে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু, ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো মারসুদি, ওমানের পররাষ্ট্রমন্ত্রী ইউসেফ বিন আলাভি ও ইরাকের পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আল-জাফারির সঙ্গে ফোনে কথা বলেন।

কাতারের সঙ্গে সোমবার সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিশর সম্পর্ক ছিন্ন করার পর জাওয়াদ জারিফ এসব কথা বলেন। প্রথমে চারটি আরব দেশ কাতারের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিলেও পরে এতে যোগ দিয়েছে লিবিয়া ও মালদ্বীপ। ইয়েমেনের সৌদিপন্থি পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির সরকারও কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com