সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত কন্যাশিশুদের চোখে দেখতে হবে আগামীর নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন আজকের কন্যাশিশুর মধ্যেই সুপ্তভাবে বিরাজ করছে আগামী দিনের আদর্শ মা ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর ডিবি হেফাজতে দ্রুত সংস্কার ও নির্বাচনের প্রতিশ্রুতি ড. ইউনূসের দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা

জুয়ার বিজ্ঞাপন করায় মামলা খেলেন গাঙ্গুলি-রোহিতরা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

ক্রীড়াঙ্গনের সঙ্গে অনেক আগে থেকেই জড়িয়ে আছে বিভিন্ন জুয়ার অ্যাপস ও কর্মকাণ্ড। বড় টুর্নামেন্ট এলেই তার মাত্রা আরও বেড়ে যায়। অন্যদিকে, ভারতীয় প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই কাড়ি কাড়ি অর্থ ও জৌলুসের ঝলকানি। তাই তো জুয়াড়িরা এই টুর্নামেন্টকে আরও নির্লজ্জভাবে বেছে নিতে দেখা যায়। টুর্নামেন্ট চলাকালে এসব জুয়া প্রতিষ্ঠানের প্রমোশনে অংশ নিতে দেখা যায় তারকা ক্রিকেটারদেরও। এবারও তেমনি একটি বিজ্ঞাপন করায় সাবেক ভারতীয় ক্রিকেটের মহারাজা সৌরভ গাঙ্গুলি ও জাতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাদের নামে জনস্বার্থ মামলা হয়েছে।

কেবল তারাই নন, একই মামলায় আসামি করা হয়েছে বডিউড তারকা অভিনেতা আমির খান ও ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকেও। দেশটির একাধিক গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ভারতে সারা বছরই বেটিং কোম্পানিগুলোর প্রমোশন অব্যাহত রয়েছে। তবে আইপিএলের চলমান ১৬তম আসর শুরুর আগে থেকেই সৌরভ-রোহিতরাও সেসব বিজ্ঞাপনে অংশ নেন। বেটিং অ্যাপসের প্রমোশন করেন বলিউডের থ্রী-ইডিয়ট’খ্যাত আমির খান ও দুই অভিনেতাও। এ ঘটনায় চারজনের বিরুদ্ধে বিহারের মুজাফফরপুরে একটি জনস্বার্থ মামলা করেছেন তামান্না হাশমি নামে এক সমাজকর্মী। তার মতে, এই ক্রিকেটার ও অভিনেতারা যুব সম্প্রদায়কে জুয়া খেলতে উৎসাহিত করছেন। আগামী ২২ এপ্রিল ওই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

মামলায় তামান্না হাশমি উল্লেখ করেন, ‌‘দেশের যুব সম্প্রদায়কে ভুল পথে পরিচালিত করে জুয়া খেলতে উৎসাহিত করছেন তারা। যেখানে বিভিন্ন আকর্ষণীয় পুরস্কারের লোভ দেখানো হচ্ছে। ফলে আরও বেশি জুয়া খেলার প্রতি আসক্ত হয়ে পড়ছে যুবকরা। বিভিন্ন গেমিং শোগুলির মাধ্যমে এই পুরস্কারের লোভ দেখানোর কাজটি করে চলেছেন বেশ কিছু ক্রিকেটার এবং অভিনেতা। এভাবে তরুণদের আইপিএলে দল বানানোর কাজ করতেও উৎসাহিত করা হচ্ছে। পুরস্কারও জিতছেন কেউ কেউ। যা আরও অনেককে জুয়ার প্রতি আকৃষ্ট করে তুলছে।’

আইপিএলের চলমান আসরে সাবেক বিসিসিআই পরিচালক সৌরভ দায়িত্বে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের বোর্ড অব ক্রিকেটের দায়িত্বে। এছাড়া মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়া গুজরাট টাইটান্সের নেতৃত্ব দিচ্ছেন। এখন পর্যন্ত অনুষ্ঠিত তিন ম্যাচে গুজরাট ২টি এবং মুম্বাই জয় পেয়েছে ১ ম্যাচে। অন্যদিকে, টানা চার ম্যাচেই হেরে গেছে সৌরভের দিল্লি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com