মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

জুলহাস হত্যায় বার্নিকাটের নিন্দা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬
  • ১৪৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল অফিসার ও দাতা সংস্থা ইউএস এইডের কর্মকর্তা জুলহাস মান্নান হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকার মার্কিন দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে বার্নিকাটের একটি বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সন্ধ্যায় ঢাকায় জুলহাস মান্নান ও আরেক তরুণ বাংলাদেশির নৃশংষ হত্যাকাণ্ডের খবরে আমি হতভম্ব। মার্কিন দূতাবাসের সৌভাগ্যবান যে কয়েকজনের জুলহাসের সঙ্গে কাজের সুযোগ হয়েছিল, তাদের জন্য সে সহকর্মীর চেয়ে অনেক বেশি কিছু ছিল।

সে আমাদের খুব কাছের বন্ধু ছিল। জুলহাজ, নিহত অপর তরুণ ও ওই ঘটনায় আহত প্রত্যেকের জন্য আমরা প্রার্থনা করছি। এ ধরনের পৈশাচিক নৃশংতার নিন্দা জানাই এবং এই হত্যাকাণ্ডের পেছনের কুশীলবদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানাই।

ইউএসএ

উল্লেখ্য, সোমবার বিকেলে রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে কুপিয়ে হত্যা করা হয় জুলহাস ও তার বন্ধু তনয়কে। জুলহাস সাবেক পররাষ্ট্র মন্ত্রী দীপু মনির আপন খালাত ভাই ও ‘রূপবান’ পত্রিকার সম্পাদক। রূপবান পত্রিকাটির মূল বিষয়বস্তু লিঙ্গ সমতা প্রতিষ্ঠা।

গেল শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরিজে বিভাগের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকীকেও একই কায়দায় খুন করা হয়। এরপর মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে বলে খবর দেয়া জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট এন্টেলিজেন্স।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com