বুধবার, ২২ মে ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

‘জিম্বাবুয়ে ধর্ষণের ঘটনায় ভারতীয় ক্রিকেটার জড়িত নন’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২০ জুন, ২০১৬
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল বর্তমানে জিম্বাবুয়ে সফরে রয়েছে। এ সফরে আচমকাই একটি বিতর্কিত পরিস্থিতির মুখে পড়েছে ভারত। ভারতীয় এক ক্রিকেটারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে।

জিম্বাবুয়ের গণমাধ্যমে খবরটি ফলাও করে প্রচার করা হয়। অভিযুক্ত ক্রিকেটারকে গ্রেফতারও করেছে পুলিশ।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সাফ জানিয়ে দেয়া হয় যে, এ ধর্ষণের সঙ্গে ভারতের কোনো ক্রিকেটার জড়িত নন।

ধর্ষণের অভিযোগে যিনি গ্রেফতার হয়েছেন তিনি ভারতীয় ঠিকই। তবে কোনো ক্রিকেটার নন। এবার ভারতীয় টিম যে হোটেলে উঠেছে সেই হোটেলেই এ ঘটনা ঘটেছে।

গত রোববার থেকেই এ বিতর্কের সূত্রপাত। জিম্বাবুয়ের বিভিন্ন সংবাদমাধ্যমে লেখালেখি হতে থাকে যে, ভারতীয় দল যে হোটেলে উঠেছে সেখান থেকে এক ভারতীয়কে গ্রেফতার করা হয়েছে ধর্ষণের অভিযেগে। নাম না জানা গেলেও তিনি একজন ক্রিকেটার। সে খবরগুলোতে আরও বলা হয়, আগে নেশা করিয়ে পরে ওই মহিলাকে ধর্ষণ করা হয়।

জিম্বাবুয়ের হারারের সহকারী পুলিশ কমিশনারের বক্তব্যে বিতর্ক আরও জোরালো হয়। তিনি বলেন, ‘পুলিশকে তো আইন মেনে চলতে হবে। আমরা সব তদন্ত করে ব্যাপারটা আদালতে পাঠিয়ে দিয়েছি। দেখা যাক কি হয়।’

যদিও জিম্বাবুয়ের পুলিশ কোথাও এটা উল্লেখ করেনি যে, অভিযুক্ত একজন ভারতীয় ক্রিকেটার। তারপরও বিতর্কটা খুবই দ্রুত ছড়াতে থাকে।

পরিস্থিতি খুব দ্রুতই খারাপের দিকে যাচ্ছে দেখে এতে হস্তক্ষেপ করে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের সূত্রের বরাত দিয়ে বলা হয়, সিরিজের স্পনসরদের এক সদস্য অভিযুক্ত হয়েছেন। কোনো ক্রিকেটার হননি।

সেইসঙ্গে আরও বলা হয় যে, ওই অভিযুক্ত ব্যক্তি ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন। সে এটাও বলেছেন, নিজেকে নির্দোষ প্রমাণ করতে প্রয়োজন হলে তিনি ডিএনএ টেস্ট করাতেও রাজি আছেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডও এ বিষয়ে বিবৃতি দিয়েছে।

বোর্ডের প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর বলেন, ‘খুব দুর্ভাগ্যজনক একটি ঘটনা। কিন্তু আমরা এটা পরিস্কার করে বলতে চাই যে, ওই ঘটনার সঙ্গে কোনো ভারতীয় ক্রিকেটারের সম্পর্ক নেই।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com