রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে

জম্মু-কাশ্মির বিধানসভা উত্তাল, মুখ্যমন্ত্রীর বিবৃতির দাবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮
  • ১২১ বার পড়া হয়েছে
ভারতের জন্মু কাশ্মির বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ

বাংলা৭১নিউজ ডেস্ক: জম্মু-কাশ্মির বিধানসভা থেকে বিরোধী বিধায়করা ওয়াকআউট করেছেন। আজ (বুধবার) বিধানসভার কাজ শুরু হতেই বিরোধী সদস্যরা দক্ষিণ কাশ্মিরে বেসামরিক নাগরিকদের নিহত হওয়ার প্রসঙ্গ উত্থাপন করে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতির বিবৃতি দাবি করেন। গতকালও সেখানে এক বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। পরে বিরোধীসদস্যরা ওই ইস্যুতে প্রতিবাদ জানাতে বিধানসভা থেকে ওয়াকআউট করেন।
বিরোধী সদস্যরা আজ বিধানসভার ওয়েলে নেমে ‘নিরীহদের হত্যা বন্ধ হোক’, কাতিল সরকার, হায়! হায়! আরএসএস সরকার হায়! হায়!, ‘কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘন বন্ধ হোক’ ইত্যাদি স্লোগান দিয়ে বিক্ষোভে ফেটে পড়েন।
এ সময় ন্যাশনাল কনফারেন্স বিধায়ক আব্দুল মজিদ লারমি ‘নিরীহদের হত্যা বন্ধ হোক’ ব্যানার তুলে ধরে প্রতিবাদ জানান। অন্যদিকে, ‘কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘন বন্ধ হোক’ কালো ব্যানার তুলে ধরেন বিধায়ক ইশফাক জাবার।

বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ

বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ


ন্যাশনাল কনফারেন্স বিধায়ক আলী মুহাম্মদ সাগর বলেন, “সরকার কাশ্মির পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে দাবি করছে, কিন্তু আগের চেয়ে বরং পরিস্থিতি আরো খারাপ হয়েছে।”
বিধানসভার স্পিকার কবীন্দ্র গুপ্তা বিরোধীদের দাবির মুখে প্রশ্নোত্তরপর্ব শেষে সরকার পক্ষ এ নিয়ে জবাব দেবে বলে আশ্বাস দিলেও বিরোধীরা তাতে সন্তুষ্ট না হয়ে বিধানসভা থেকে বেরিয়ে যান।
ন্যাশনাল কনফারেন্স নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বিধানসভায় বক্তব্য রাখছেন।

ন্যাশনাল কনফারেন্স নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বিধানসভায় বক্তব্য রাখছেন।


ন্যাশনাল কনফারেন্স নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেন, “সরকার যদি মনে করে বেসামরিক ব্যক্তিদের হত্যা কোনো বিষয় নয়, তাহলে এই সরকারের শাসন করার কোনো নৈতিক অধিকার নেই।”
বিধানসভায় বিরোধীদের একাংশ

বিধানসভায় বিরোধীদের একাংশ


গতকাল মঙ্গলবারও তিনি রাজ্য সরকারের তীব্র সমালোচনা করে বলেন, “সরকার গণতন্ত্র বিরোধী শক্তির সামনে আত্মসমর্পণ করেছে। তারা অনন্তনাগ লোকসভা কেন্দ্রের উপনির্বাচন করতে ব্যর্থ হয়েছে। এই প্রথম কোনো সরকার বিচ্ছিন্নতাবাদী শক্তির সামনে নত হয়েছে এবং তারা অনন্তনাগ আসনের উপনির্বাচন করতে পারছে না। আপনারা কীভাবে দাবি করতে পারেন যে পরিস্থিতির উন্নতি হয়েছে, যেখানে আপনারা নির্বাচন করতে পারছেন না। এ থেকে প্রকারন্তরে আপনারা স্বীকার করছেন যে পরিস্থিতি এটতাই খারাপ যে আপনারা নিজেদের সাংবিধানিক দায়িত্ব পালন করতে পারছেন না।” সূত্র : পার্সটুডে।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com