রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

ছয় শর্তে খুলছে কুষ্টিয়ার মার্কেট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৯ মে, ২০২০
  • ৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(কুষ্টিয়া)প্রতিনিধিঃ ছয় শর্তে আগামীকাল (১০ এপ্রিল) রোববার থেকে কুষ্টিয়ার বিপনী বিতানগুলো খুলে দেয়া হচ্ছে। শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে ঈদের কেনাকাটা করতে পারবে সাধারণ মানুষ। তবে এজন্য অবশ্যই ক্রেতা-বিক্রেতা উভয়কেই ছয় দফা শর্ত মেনে চলতে হবে। শর্তগুলোর মধ্যে রয়েছে। ঘড়ি ধরে প্রতিদিন ঠিক সকাল ১০টায় দোকান খুলতে হবে। আর ঠিক ৪টায় দোকান বন্ধ করতে হবে। ক্রেতা এবং বিক্রেতা উভয়কেই মাস্ক এবং হ্যান্ড গ্লাভস পরিধান করা বাধ্যতামূলক। ক্রেতা-বিক্রেতা উভয়কেই সামাজিক দূরত্ব কমপক্ষে ৩ ফুট দূরত্ব বজায় রেখে কেনা-বেচা করতে হবে। প্রতিটি দোকান এবং মার্কেটে বাধ্যতামূলক হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে। দোকানের সেলসম্যান সংখ্যা কমিয়ে অর্ধেক করতে হবে এবং কুষ্টিয়া শহর ছাড়া উপজেলা থেকে কোনো ক্রেতা এসে মার্কেট করতে পারবেন না।

শনিবার জেলা প্রশাসকের কার্যালয়ে এক জরুরি সভায় এসব সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক আসলাম হোসেন।
সভায় কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ জেলার বড় বড় শপিং মল ও বিপণিবিতান সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, প্রতিদিন সকাল ১০টায় দোকান খোলা রেখে বিকেল ৪টার মধ্যে অবশ্যই বন্ধ করতে হবে।আর ক্রেতাদের দোকানে মাস্ক পড়ে ঢোকার বিষয়টি বাধ্যতামূলক করা হয়েছে।পণ্যের গায়ে একদর লেখা থাকলে ভালো হয়। একদর লেখা থাকলেও পণ্যের দাম ক্রেতাদের নাগালে থাকতে হবে। একদর থাকলে পণ্য পছন্দ হলে ক্রেতারা দ্রুত সেটা কিনে দোকান থেকে চলে যেতে পারবে।

প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত বড় বড় শপিংমলসহ বিপণিবিতানের সামনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের কড়া টহল থাকবে। স্বাস্থ্যবিধি মেনে কোনো দোকান খোলা রাখতে না পারলে সেই দোকান বন্ধ করে দেয়া হবে। এছাড়াও সভায় আরও সিদ্ধান্ত নেয়া হয় কুষ্টিয়া শহরের মজমপুর থেকে এনএস রোড পর্যন্ত কোনো রিকশা এবং ইজিবাইক চলাচল করতে পারবে না। তবে অন্যান্য সড়কে এসব যান চলতে কোনো বাধা নেই।

কুষ্টিয়া চেম্বারের সহ-সভাপতি এসএম কাদেরী শাকিল জানান, প্রায় দুই ঘণ্টাব্যাপী এ সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ জেলা প্রশাসন প্রদত্ত ছয় দফা নির্দেশনা মেনে চলতে সম্মত হয়েছেন।

বাংলা৭১নিউজ/এসআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com