বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যুক্তরাজ্যে ভোট আজ, পরাজয়ের শঙ্কায় ক্ষমতাসীনরা সব এমপিকে মানসিক স্বাস্থ্যের ওপর প্রশিক্ষণ দেওয়া হবে: পলক ড. ইউনূসসহ ৪ জনের জামিনের মেয়াদ ফের বাড়লো অবশেষে বিশ্বকাপ নিয়ে দেশে রোহিতরা এবার জ্যামাইকায় আঘাত হানল ঘূর্ণিঝড় ‘বেরিল’ ১৫ জুলাইয়ের দিকে সারা দেশে গ্যাস নিরবচ্ছিন্ন হয়ে যাবে ৫০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ প্রধানমন্ত্রীর কার্যালয় ও দুদকে বিহারে ভারী বৃষ্টির মধ্যে ভেঙে পড়ল আরও ৩ সেতু, ১৫ দিনে ভাঙল মোট ৯টি কুষ্টিয়ায় গ্রীষ্মকালীন তরমুজ চাষে আগ্রহ বাড়ছে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না: বাইডেন অন্তঃসত্ত্বা দীপিকার যোগব্যায়াম, মুগ্ধ ভক্তরা সিলেটে দীর্ঘস্থায়ী রূপ নিচ্ছে বন্যা গাইবান্ধায় ৬২ সেন্টিমিটার ওপরে ব্রহ্মপুত্রের পানি, পানিবন্দি হাজারো মানুষ হঠাৎ বৈঠক স্থগিত, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বসছেন না কাদের রংপুরে সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলেসহ নিহত ৩ মুক্তিযোদ্ধা কোটা নিয়ে হাইকোর্টের রায় আপাতত বহাল চীনের জিডিআইয়ে যুক্ত হচ্ছে বাংলাদেশ? ইসরায়েলে শতাধিক রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ সামুদ্রিক পরিবেশ রক্ষায় কার্যকর সমাধান খুঁজতে হবে : শিল্পমন্ত্রী বাসযোগ্য পৃথিবীর জন্য পরিবেশ রক্ষায় কাজ করতে হবে : সাবের চৌধুরী

চেন্নাইয়ে ঘূর্ণিঝড়ে ভেঙে পড়ল শতাধিক গাছ, ব্যাপক ক্ষয়ক্ষতি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

ভারতের চেন্নাইয়ের বিভিন্ন এলাকায় ঘূর্ণিঝড় মন্দৌসের তাণ্ডবে শতাধিক গাছ ভেঙে পড়েছে। লন্ডভন্ড হয়ে গেছে মেরিনা বিচ। বেশ কিছু এলাকা পানিবন্দি হয়ে পড়েছে। ভেঙে পড়েছে দেয়াল, বিদ্যুতের খুঁটি।

তবে এখনো হতাহতের খবর পাওয়া যায়নি।বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ের স্থলভাগে আছড়ে প্রক্রিয়া শুরু হয় শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টা নাগাদ। রাত দেড়টা নাগাদ তামিলনাড়ুর মহাবলীপুরমের ওপর দিয়ে অতিক্রম করে মন্দৌস। স্থলভাগের ওপর দিয়ে অতিক্রম করার সময় মন্দৌসের গতিবেগ ছিল ঘণ্টায় ৬৫ থেকে ৭৫ কিলোমিটার। ঘূর্ণিঝড়ের জেরে প্রবল বৃষ্টি হয়েছে চেন্নাই ও সংলগ্ন এলাকায়। হাওয়া অফিস সূত্রে খবর, চেন্নাইয়ে এখন পর্যন্ত বৃষ্টি হয়েছে ১১৫ মিলিমিটার।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, স্থলভাগের ওপর দিয়ে ঘূর্ণিঝড় অতিক্রম করার পর সেটি শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর পর আরো শক্তি হারিয়ে মন্দৌস নিম্নচাপে পরিণত হবে।

এএনআই জানিয়েছে, ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আগে চেন্নাই আন্তর্জাতিক বিমানবন্দরে ১৩টি অন্তর্দেশীয় ‘ফ্লাইট’ ও তিনটি আন্তর্জাতিক বিমান বাতিল করে দেওয়া হয়। তামিলনাড়ু, পন্ডিচেরিতে স্কুল-কলেজ বন্ধ রাখা ছিল। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ত্রাণ শিবিরের ব্যবস্থা করেছিল প্রশাসন। পাশাপাশি মোতায়েন করা হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com