রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি

চুল পড়া রোধে পেয়ারা পাতার জাদু!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৪ এপ্রিল, ২০১৮
  • ১৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: চুল পড়া নিয়ে চিন্তা যেন এখন নিত্য দিনের। চিন্তার সাথে যোগ হয়েছে নানান ধরনের পরিচর্চা। পার্লারে যাওয়া, বাড়িতে বসে যত্ন নেয়া কত কি করা হলো, কাজ হচ্ছে না কিছুতেই। সেই চিন্তায় চুল পড়া যেন আরও বেড়ে যাচ্ছে। তাহলে উপায়? অনেক কিছুই তো করলেন এবার একটু পেয়ারা পাতা ব্যবহার করে দেখুন কি হয়। কি ভাবছেন? মজা করছি? মোটেও না। সত্যি চুল পড়া ঠেকাতে পেয়ারার পাতা জাদুর মত কাজ করে বলে বিজ্ঞানীরা মত দিয়েছেন।

চুল পড়া রোধে পেয়ারা পাতার ব্যবহার সবচেয়ে কার্যকরি এবং প্রাকৃতিক উপায় বলে বর্ণনা করেছেন তারা।

গবেষকদের দাবি, পেয়ারা পাতা নিয়মিত ব্যবহারের ফলে মাথার চুল ঝরে পড়া রোধ হয় এবং চুলের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে। পেয়ারা পাতায় রয়েছে প্রচুর ভিটামিন বি, যা স্বাস্থ্যকর চুলের জন্য খুবই উপকারী।

পেয়ারা পাতা নতুন চুল গজাতে সাহায্য করবে। এটি চুলের সংযুক্তিস্থল অর্থাৎ গ্রন্থিকোষ ও শিকড়কে অনেক শক্ত করে বলেও মত বিজ্ঞানীদের।

যেভাবে ব্যবহার করবেন:

কয়েকটি পেয়ারা পাতা পরিষ্কার পানিতে ২০ মিনিট সেদ্ধ করুন। এর সঙ্গে পরিমাণ মতো ঠান্ডা পানি দিতে হবে। এরপর এই পানি মাথার ত্বকে ঘষে ঘষে লাগিয়ে নিন।

তারপর এক ঘণ্টা রেখে মাথা পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। মনে রাখুন এই সময় চুলে শ্যাম্পু ব্যবহার করা যাবে না।

পেয়ারা পাতা ব্যবহার করে ভালো ফল পাওয়ার জন্য রাতে ঘুমানোর আগে ব্যবহার করলে ভালো হবে। তাহলে সারারাত চুলে পেয়ারা পাতার কাজ হওয়ার পর সকালে শ্যাম্পু করে আপনি আপনার স্বাভাবিক নিয়মেই চুলের পরিচর্চা করতে পারবেন।

বাংলা৭১নিউজ,ঢাকা/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com