শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

চুরির অপবাদে স্কুলছাত্রকে হাত-পা বেঁধে নির্যাতন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় মাছ চুরির অপবাদে এক শিশুর হাত-পা ও চোখ বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই শিশুটিকে উদ্ধার করে চিকিৎসা দেয়া হচ্ছে। শনিবার দুপুরে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় এ শিশু নির্যাতনের ঘটনা ঘটে।

নির্যাতিত ওই শিশুর নাম মো. ফুয়াদ হাসান (১০)। সে রংপুর জেলার মিঠাপুকুর থানার বজ পুকুর গ্রামের মো. দেলোয়ার হোসেনের ছেলে। ফুয়াদ বাবা-মায়ের সঙ্গে ঘোষবাগ এলাকার ভাড়া থাকে। স্থানীয় শেরেবাংলা মডেল হাইস্কুলের ২য় শ্রেণীর ছাত্র। জানা যায়, শনিবার দুপুরে সে বাড়ির পাশের তৈয়বপুর খালের ধারে খেলতে যায়। একপর্যায়ে কয়েকজন বন্ধু মিলে ওই খাল থেকে তিনটা কই মাছ ধরে। এ সময় ওই খালের সঙ্গে থাকা মাছের খামারের মালিক আনসার আলী ও জলিল মাছ চুরির অপবাদ দিয়ে তাকে আটক করে। পরে নাইলনের রশি দিয়ে তার হাত-পা বেঁধে কাচা কঞ্চি দিয়ে স্বীকারোক্তি আদায়ের জন্য পেটাতে থাকে জলিল ও তার লোকজন।

একপর্যায়ে শিশুটির হাত-পা বাঁধা অবস্থায় প্লাস্টিকের বস্তা দিয়ে তার মাথাটিও ঢেকে তাকে গাছের সঙ্গে বেঁধে রাখে নির্যাতনকারীরা। টানা তিন ঘণ্টা পর বিকালের দিকে শিশুটি তার এক বন্ধুর সহায়তায় ব্লেড দিয়ে হাত-পায়ের বাঁধন কেটে পালিয়ে আসে।

শিশুটির মা বলেন, আমি পেটের দায়ে জিরাবো এলাকার ফাইভ অ্যাপারেলস কারখানায় চাকরি করি এবং ওর বাবা রাজমিস্ত্রীর জোগালি কাজ করে। ছেলেটি সারাদিন বাসায় একা থাকে। রাতে বাসায় এসে জানতে পারি মাছ চুরির অপবাদে আমার ছেলেকে বেধড়ক পিটিয়ে আহত করেছে আনসার ও জলিল। বিষয়টি এলাকায় জানাজানি হলে নির্যাতনকারীরা ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্নভাবে আমাদেরকে হুমকি দিচ্ছে।

তিনি আরও বলেন, ক্ষমতার জোরে যারা আমার ছেলেকে মিথ্যা মাছ চুরির অপবাদে নির্যাতন করেছে আমি তার বিচার চাই। মারধরের বিষয়ে জানতে চাইলে মৎস্য খামারের অপর মালিক গনি মিয়া বলেন, ফুয়াদসহ কয়েকজন ছেলে মিলে প্রতিদিন খামারের মাছ চুরি করে। তারা রাতের আঁধারে কারেন্টজাল দিয়ে মাছ মেরে নিয়ে যায়। ওদের একজনকে ধরে সামান্য মারধর করে ছেড়ে দেয়া হয়েছে। এ ব্যাপারে আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল বলেন, শিশুটির নির্যাতনের বিষয়ে অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com