রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম ভারী বৃষ্টির পর মক্কায় আকস্মিক বন্যা বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ নেত্রকোনায় বন্যায় সড়কে ক্ষতি ২০০ কোটি টাকা রাষ্ট্রের কাঠামো ভেঙে পড়েছে : উপদেষ্টা সাখাওয়াত পরকীয়া প্রেমিককে বিয়ে, ৬ বছর পর ফিরে আসায় প্রথম স্বামীকে খুন! সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার : নুর প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে যা বললেন জ্বালানি উপদেষ্টা জড়িতদের বিচার দাবিতে তাঁতীবাজারে সড়ক অবরোধ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরালো করার বার্তা যুক্তরাষ্ট্রের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৯

চিকিৎসার খরচ চালাতে না পেরে মেয়েকে নিয়ে মায়ের বিষপান

কুমিল্লা প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের পরমতলা গ্রামের হতদরিদ্র ইব্রাহিম খলিল মারা গেছেন বছর তিনেক আগে। মৃত্যুর আগ পর্যন্ত ইব্রাহিমের সীমিত আয় দিয়ে চলতো সংসার। কিন্তু তাঁর মৃত্যুর পর দুই ছেলে আর এক মেয়েকে নিয়ে চরম হতাশার মধ্যে দিন কাটাতে শুরু করেন পারভীন আক্তার। বিশেষ করে মানসিক ভারসাম্যহীন মেয়ের চিকিৎসা ব্যয় চালাতে প্রতিদিনই হিমমিশ খেতে হয়েছে তাকে।

মেয়ের চিকিৎসার খরচ চালাতে না পারা চরম আর অভাব-অনটন থেকে চির বিদায় নিয়েছেন পারভীন আক্তার (৫০)। তবে তিনি একাই পরপারে যাননি। সঙ্গে করে নিয়ে গেছেন ১৩ বছর বয়সী মানসিক ভারসাম্যহীন মেয়ে মীম আক্তারকেও।

পুলিশ ও স্থানীয়রা বলছে, শনিবার (৩১ ডিসেম্বর) ভোরে পরমতলা গ্রামের বাড়ির নিজ ঘরে প্রথমে পারভীন নিজে বিষপান করেন। পরবর্তীতে জোর করে মেয়েকেও বিষপান করিয়েছেন তিনি। বাড়ির লোকজন বিষয়টি টের পেয়ে তাদেরকে হাসপাতালে নেওয়ার পথে প্রথমে মারা যান পারভীন। আর এদিন বেলা ১২টার দিকে কুমিল্লা নগরীর একটি হাসপাতালে মারা যান মীমও।

শনিবার বিকেলে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, মা-মেয়ের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পারভীনের প্রতিবেশী খাদিজা আক্তার নামে এক নারী বলেন, তাদের আয়ের তেমন কোন উৎস ছিলো না। চরম অভাব অনটন আর সহ্য করতে না পেরে শনিবার ভোরে মেয়েকে নিয়ে বিষপান করেন তারা আত্মহত্যা করেছেন।

জোৎস্না আক্তার নামে আরেক নারী বলেন, ঘটনার সময় চিৎকার শুনে সেখানে গিয়ে জেনেছি- পারভীন নিজে আগে বিষপান করে পরে মেয়ে মীমকে জোর করে বিষ খাওয়েছেন। মূলত মেয়ে মীমের চিৎকারেই আশ-পাশের লোকজন ছুটে আসে। পরে বাড়ির ও পরিবারের লোকজন তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী দাউদকান্দি উপজেলার গৌরিপুরে নিয়ে যাওয়ার সময় রায়পুর নামক স্থানে পারভীন মারা যান। বেলা ১২টার দিকে কুমিল্লা নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মীমও মারা যায়।

ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, প্রাথমিকভাবে জানা গেছে-মেয়ের চিকিৎসার খরচ চালাতে না পেরে এবং অভাব-অনটনের কারণে তারা আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। তবে এ ঘটনার পেছনে অন্য কোন কারণ আছে কি-না, সেটি খতিয়ে দেখছে পুলিশ। নিহতের পারভীনের আরো দুই ছেলে রয়েছে, তাদের একজনও কিছুটা মানসিকভাবে অসুস্থ মনে হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com