শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বনানীর সুইটড্রিম হোটেলে মদ, অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়িতে দুই পক্ষের সংঘর্ষ, দোকানপাটে অগ্নিসংযোগ সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী গ্রেফতার প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন দুই সাংবাদিক শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৬ হত্যা মামলা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ শিক্ষার্থী আটক সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদের, নীতিমালা অনুমোদন অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন

চিকিৎসকদের অধিকাংশ দাবি মানলেন মমতা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫ বার পড়া হয়েছে

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বাড়িতে তার ও প্রশাসনের শীর্ষকর্তাদের সঙ্গে আন্দোলনকারী চিকিৎসকদের প্রতিনিধিরা বৈঠকে বসেন সোমবার সন্ধ্যা ৭টায়। রাত ১২টার পর চিকিৎসকরা মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বের হন। এরপর তারা জানান, বৈঠক সদর্থক। তাদের প্রায় সব দাবি মানা হয়েছে। পুলিশ কমিশনারকে সরানো হচ্ছে। বাকিটা তারা বিক্ষোভস্থলে জানাবেন। খবর: ডয়চে ভেলের।

মমতা ব্যানার্জি সাংবাদিকদের বলেন, মঙ্গলবারের মধ্যে পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে সরনো হচ্ছে। আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের দাবি মেনে নিয়ে স্বাস্থ্য কর্মকর্তা এবং স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তাকেও সরানো হবে। তাদের সবাইকে অন্য পদ দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী বলেন, আমি ৯৯ শতাংশ দাবি মেনে নিয়েছি। আর কী করব? এবার আশা করছি, তারা কাজে ফিরবেন।

মমতা বলেন, জুনিয়র চিকিৎসকদের পাঁচটি দাবি ছিল। তার মধ্যে প্রথমটি সিবিআই ও আদালতের বিষয়ে। বাকি চারটি দাবির মধ্যে তিনটি মেনে নিয়েছে সরকার। বিনীত গোয়েলকে পুলিশ কমিশনারের পদ থেকে সরিয়ে দেওয়া হবে। তাকে তার পছন্দের পদ দেওয়া হবে। মঙ্গলবার বিকেল চারটের মধ্যে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

মমতা বলেন, পুলিশের ডেপুটি কমিশনার (উত্তর) অভিষেক গুপ্তকেও সরানো হচ্ছে। চিকিৎসকদের দাবি মেনে স্বাস্থ্য কর্মকর্তা কৌস্তভ নায়েক এবং স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা দেবাশিস হালদারকেও সরানো হচ্ছে।

মমতা জানান, কাউকে অসম্মান করা হয়নি। চিকিৎসকদের আস্থা নেই বলে ওদের সরিয়ে দেওয়া হচ্ছে। চিকিৎসকদের দাবিমতো হাসপাতালের নিরাপত্তা সুনিশ্চিত করা হবে।

মমতা বলেন, ওদের পক্ষ থেকে ৪২ জন মিনিটসে স্বাক্ষর করেছে, সরকারের পক্ষে মুখ্যসচিব মনোজ পন্থ স্বাক্ষর করেছেন। বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি, ডেঙ্গু ও ম্যালেরিয়া হচ্ছে। জুনিয়র চিকিৎসকদের তাই বলছি, এবার কাজে ফিরুন।

এদিকে, মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বেরিয়ে বিধাননগরে বিক্ষোভস্থলে এসে জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধি দেবাশিস হালদার জানান, রাজ্য সরকার আমাদের কাছে নতিস্বীকার করেছে। ৩৮ দিন পর আমাদের জয় হয়েছে। এই জয় সাধারণ মানুষ, চিকিৎসক, নার্স সকলের। সকলের সমর্থন না থাকলে এটা হতো না।

তারপরই তিনি জানিয়ে দেন, তারা আরজিকর কাণ্ডের প্রতিবাদে এখনই বিক্ষোভ ও কর্মবিরতির সিদ্ধান্ত থেকে সরে আসছেন না। সিদ্ধান্ত কার্যকর না হওয়া পর্যন্ত তারা বিক্ষোভ চালিয়ে যাবেন। তারা সুপ্রিম কোর্টের শুনানির দিকেও নজর রাখবেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com