বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ ১০ খাতে রাষ্ট্র সংস্কার প্রস্তাব জামায়াতের বাড্ডায় বাসচাপায় নারী নিহত, সড়ক অবরোধ করে বিক্ষোভ ১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি হেফাজতে ইসলামের একপক্ষের কমিটি ঘোষণা, অন্যপক্ষের প্রত্যাখ্যান এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করা আ.লীগ নেতার নামে রাষ্ট্রদ্রোহ মামলা সাংবাদিকদের হয়রানি বন্ধের দাবিতে সিইউজের স্মারকলিপি টেস্ট ক্রিকেটে জো রুটের বিশ্বরেকর্ড গণপিটুনিতে রেনু হত্যা: একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪

চাচা-ভাতিজা মেয়র প্রার্থী, সমর্থকদের সংঘর্ষে আহত ১০

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

পাবনার বেড়া পৌরসভার মেয়র পদে নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (১৭ নভেম্বর) রাতে বেড়া পৌরসভার হাতিগাড়া চৌরাস্তা মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় নৌকার প্রার্থী আসিফ রঞ্জন শামসের অন্তত ১০ জন সমর্থক আহত হয়েছেন।

আহতদের বেড়া স্বাস্থ্য কমপ্লেক্স ও ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ওই দুই মেয়র প্রার্থী সম্পর্কে চাচা-ভাতিজা।

স্থানীয়রা জানান, মেয়র পদে ৬ জন মনোনয়নপত্র জমা দিলেও একজন প্রত্যাহার করে নেওয়ায় বর্তমানে ৫ জন প্রতীক বরাদ্দ পেয়েছেন। তাদের মধ্যে তিনজনই স্থানীয় সংসদ সদস্য শামসুল হক টুকু পরিবারের সদস্য।

এরা হলেন- আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া শামসুল হক টুকু এমপির ছেলে এসএম আসিফ শামস রঞ্জন, এমপির ভাই আব্দুল বাতেন এবং টুকু এমপির আপন ভাতিজি সাদিয়া আলম। ভোটের মাঠে তাদের মুখোমুখি অবস্থানে অস্থিরতার সৃষ্টি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সন্ধ্যার পর নৌকা ও বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী প্রচারণা মিছিল বের হলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় অনেকে আহত হলে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় উভয় পক্ষের কয়েকটি নির্বাচনি অফিসও ভাঙচুর করা হয়। বিষয়টি নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

 

নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট আসিফ শামস রঞ্জন বৃহস্পতিবার সকালে জানান, বুধবার রাতে বেড়া পৌরসভার নির্বাচনী প্রচারণার জন্য তার সমর্থকরা একটি মিছিল বের করে হাতিগাড়া চৌরাস্তা মোড়ে পৌঁছায়। এ সময় বিপরীত দিক থেকে নারিকেল গাছ মার্কার প্রার্থী আব্দুল বাতেন ও তার সমর্থকরা আরেকটি মিছিল নিয়ে আসে। আব্দুল বাতেনের সমর্থকরা অতর্কিত নৌকার মিছিলে হামলা চালায় ও ব্যাপক ভাঙচুর করে।

এ ব্যাপারে নৌকার বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আব্দুল বাতেন জানান, তার প্রচারণা মিছিলে নৌকা প্রার্থীর লোকজন হামলা করে তার অনেক নেতাকর্মীকে মারধর করেছে।

বেড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, দুটি মিছিল মুখোমুখি হলে উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। যদি কেউ লিখিত অভিযোগ দেয় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, বেড়া পৌর নির্বাচনের তফসিল অনুযায়ী ২ নভেম্বর ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ। যাচাই বাছাই হয়েছে ৪ নভেম্বর। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১১ নভেম্বর। ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর। বড়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৪ হাজার ২শ জন।

বাংলা৭১নিউজ/জিকে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com