শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

চট্টগ্রামে এলপি গ্যাস প্ল্যান্ট স্থাপনে এমওইউ সই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০১৬
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) ও ইন্ডিয়ান অয়েল লিমিটেড (আইওএল) যৌথ উদ্যোগে চট্টগ্রামে একটি এলপি গ্যাস প্ল্যান্ট স্থাপনে সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে।

আজ সোমবার দুপুরে ঢাকার একটি অভিজাত হোটেলে দুই পক্ষ এই এমওইউ সই করে। এ সময় বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং ভারতের জ্বালানি ও প্রাকৃতিক গ্যাস–বিষয়ক প্রতিমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান উপস্থিত ছিলেন।

আজ সকাল থেকে ওই হোটেলে বাংলাদেশ ও ভারতের মধ্যে জ্বালানি সহযোগিতা নিয়ে আলোচনা হয়। সেখানে দুই পক্ষের মধ্যে আরও একটি সিদ্ধান্ত চূড়ান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী, ভারতের শিলিগুড়ির নূমালিগড়ে অবস্থিত আইওএলের শোধনাগার থেকে পাইপলাইনের মাধ্যমে দীর্ঘ মেয়াদে জ্বালানি তেল (মূলত ডিজেল) আমদানি করবে বাংলাদেশ।

এ ছাড়া দুই দেশের মধ্যে জ্বালানি খাতে সহযোগিতার অংশ হিসেবে বাংলাদেশে বিনিয়োগে সম্মত হয়েছে ভারত।

বাংলাদেশে স্থলভিত্তিক ও ভাসমান এলএনজি টার্মিনাল করতে ভারত আগ্রহ প্রকাশ করেছে।

ত্রিপুরা থেকে গ্যাস আনার জন্য ভারতের কাছে প্রস্তাব দিয়েছে বাংলাদেশ।
এসব বিষয় আগামী জুনে অনুষ্ঠিত দুই দেশের সচিব পর্যায়ের বৈঠকে চূড়ান্ত হতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com