শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

ঘূর্ণিঝড় রোয়ানুর তান্ডব শেষ: নিহত ২১

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ মে, ২০১৬
  • ১৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ব্যাপক তাণ্ডব ঘটিয়ে বাংলাদেশের উপকূলীয় অঞ্চল অতিক্রম করেছে ঘূর্ণিঝড় রোয়ানু। সবশেষ খবর পাওয়া পর্যন্ত ঘূর্ণিঝড়ের তাণ্ডবে চট্টগ্রাম, ফেনী, কক্সবাজার, লক্ষ্মীপুর, নোয়াখালী, ভোলা ও পটুয়াখালীতে মারা গেছেন ২১ জন।

ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি- সিপিপি জানিয়েছে, বেলা সাড় ১১টা থেকে ১২টার মধ্যে এটি প্রথমে বরগুনা উপকূল অতিক্রম করে। পরে ভোলা হয়ে চট্টগ্রামের দিকে এগিয়ে যায়। ব্যাপক তাণ্ডব হয়েছে চট্টগ্রামের পতেঙ্গায়, উপড়ে গেছে গাছপালা ও বিদ্যুতের খুঁটি।

সিপিপির উপ-পরিচালক কিশোর কুমার সরকার জানিয়েছেন, উপকূল অতিক্রম করার সময় ঘূর্ণিঝড় কেন্দ্রে- বাতাসের একটানা গতিবেগ ছিলো ৮০ থেকে ৮৮ কিলোমিটার। রাজধানীর আগারগাঁওয়ে আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছন, ঘূর্ণিঝড়টি বাংলাদেশ অতিক্রম কোরে ভারতের মিজোরামের দিকে গেছে। এটি এখন ক্রমেই দুর্বল হচ্ছে।

ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে সাত জেলায় মারা গেছেন ২১ জন। এখন পর্যন্ত, চট্টগ্রামে ১০, নোয়াখালীতে ৩, ভোলায় ৩, কক্সবাজারের ২, পটুয়াখালীতে ১, ফেনীতে ১ ও লক্ষ্মীপুরে ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন শতাধিক মানুষ। বিধ্বস্ত হয়েছে কয়েক হাজার ঘরবাড়ি, উপড়ে গেছে গাছপালা। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে উপকূলীয় জেলাগুলো।

ঝড়ো হাওয়া ও টানা বৃষ্টিতে বিপর্যস্ত উপকূলীয় অঞ্চলসহ, দক্ষিণ-পশ্চিম ও দক্ষিণ-পূর্ব অঞ্চলের জেলা। সীতাকুণ্ডে পাহাড়ধসে মারা গেছেন মা কাজল বেগম ও ছেলে বেলাল হোসেন। পাঁচলাইশে ঝড়ো বাতাসে মাথায় ইট পড়ে মারা গেছে রাকিব নামে এক শিশু। বাঁশখালিতে পানিতে ডুবে মারা গেছেন কৃষক মোহাম্মাদ ইদ্রিস।

নোয়াখালীর হাতিয়ায় আশ্রয়কেন্দ্রে যাওয়ার সময় পানিতে ডুবে মারা গেছেন মা রুমি বেগম ও তার মেয়ে রোমানা বেগম। এছাড়া জাহাজমাড়ায় গৃহবধূ মাকসুদা বেগেমের মৃত্যু হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে দুই লাখ মানুষ।

ভোলায় তজুমদ্দিন ও দৌতখানে ঘরচাপায় মারা গেছেন রানু বিবি, রেখা বেগম ও আকরাম হোসেন। বিধ্বস্ত হয়েছে হাজারো ঘরবাড়ি। বেড়িবাধ ভেঙে প্লাবিত হয়েছে অন্তত ২০টি গ্রাম। মেঘনা নদীতে বালিভর্তি দুটি কার্গো ডুবে নিখোঁজ হয়েছেন চার শ্রমিক।

কক্সবাজারে কতুবদিয়ায় ঘর্ণিঝড়ে মারা গেছেন কৃষক মোহাম্মাদ ইকবাল ও জেলে ফজলুল হক। লক্ষ্মীপুরের উত্তর তেওয়ারীগঞ্জে গাছ পড়ে ব্যবসায়ী আনার উল্লাহ নামে একজন মারা গেছেন।

পটুয়াখালীর দশমিনায় ঘর চাপায় মারা গেছে গৃহবধূ নয়া বিবি। বেড়িবাধ ভেঙ্গে প্লাবিত হয়েছে ৩০ গ্রাম। দশমিনায় বিধ্বস্ত হয়েছে শতাধিক কাঁচা বাড়ি ঘর। ফেনীর সোনগাজীতে পানিতে ডুবে মারা গেছেন রাখাল নুর আলম।

বাংলা৭১নিউজ/সৌজন্যে: ইন্ডিপেন্ডেন্ট টিভি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com