শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

ঘুষের টাকাসহ আটক প্রধান নৌ-প্রকৌশলী নাজমুলের জামিন শুনানি বৃহস্পতিবার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২ মে, ২০১৮
  • ২৪৬ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: ঘুষের ৫ লাখ টাকাসহ গ্রেফতার নৌ-পরিবহন অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার ও চিফ সার্ভেয়ার ড. এসএম নাজমুল হকের জামিন শুনানির দিন দুই দফায় এগিয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে এ মামলায় আসামির জামিন শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

জানতে চাইলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে দুই দফায় জামিন শুনানির দিন এগিয়েছে। গ্রেফতারের পর পরই আসামিকে আদালতে উপস্থাপন করলে ঢাকার হাকিম আদালত আসামির জামিন নাকচ করেন। এরপর আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন শুনানির জন্য ২০ মে দিন ধার্য করেন উচ্চতর আদালত (ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালত)।

এরপর আসামিপক্ষ জামিন শুনানি এগিয়ে আনার আবেদন করলে আদালত শুনানির জন্য ৭ মে দিন ধার্য করেন। এরপর ফের আসামিপক্ষ জামিন শুনানি এগিয়ে আনার আবেদন করলে আদালত তাও গ্রহণ করে আসামি নাজমুল হকের জামিন শুনানির জন্য এদিন (বৃহস্পতিবার) ধার্য করেন।

আদালত সূত্রে জানা যায়, এর আগে চলতি বছরের ২৩ এপ্রিল রিমান্ড শেষে আসামি নাজমুল হককে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন। চলতি বছরের ১৯ এপ্রিল আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২২ এপ্রিল আসামিকে রিমান্ডে নেয়া হয়। চলতি বছরের ১২ এপ্রিল সন্ধ্যা পৌনে ৬টার দিকে দুদকের একটি টিম রাজধানীর সেগুনবাগিচার সেগুন রেষ্টুরেন্ট থেকে তাকে গ্রেফতার করে।

ওই দিন দুপুরে দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে নাজমুল হকের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় এ মামলাটি দায়ের করেন। বর্তমানে তিনিই মামলাটি তদন্ত করছেন। এরও আগে গত বছরের ১৮ জুলাই ঘুষের ৫ লাখ টাকাসহ নৌপরিবহন অধিদফতরের তৎকালীন চিফ ইঞ্জিনিয়ার ও চিফ সার্ভেয়ার একেএম ফখরুল ইসলামকে গ্রেফতার করেছিল দুদকের টিম। ফখরুল বেশ কিছুদিন জেল খেটে পরে জামিনে মুক্ত হন। তার পথ ধরেই আরেক চিফ সার্ভেয়ার এবার ঘুষের জালে ধরা পড়লেন।

সূত্র আরও জানায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্স নামে একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. হাসান ইমাম দুদকের কাছে অভিযোগ করেন যে, তাদের কোম্পানির একটি জাহাজের নকশা অনুমোদন ও আকেটি জাহাজের নামকরণে অনাপত্তিপত্র দিতে গড়িমসি করছিলেন ড. নাজমুল হক। একপর্যায়ে তিনি এ কাজের জন্য ১৫ লাখ টাকা দাবি করেন। তার চাওয়া ১৫ লাখ টাকার মধ্যে প্রথম কিস্তিতে ৫ লাখ টাকা দেয়া হয়। চলতি বছরের ১২ এপ্রিল দ্বিতীয় কিস্তির ৫ লাখ টাকা দেয়ার কথা ছিল। ওই টাকা নেয়ার জন্য নাজমুল হক ওই দিন সন্ধ্যা পৌনে ৬টার দিকে সেগুন রেষ্টুরেন্টে হাজির হন। দুদকের টিমও ঘুষ লেনদেনের তথ্য আগাম জানতে পেরে সেখানে হানা দেয়। আর ৫ লাখ টাকা নেয়ার সময় হাতেনাতে আটক হন নাজমুল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com