রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

গোমাংস খাওয়ার দাবিতে বিধানসভায় সরব বিজেপি বিধায়ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: গোমাংস খেতে দিচ্ছে না স্বঘোষিত গোরক্ষকরা। বিধানসভায় সরব খোদ বিজেপি বিধায়ক। শুনতে অবাক লাগলেও, ঘটনাটি বাস্তবেই ঘটেছে। গোমাংস ভক্ষণের অধিকার নিয়ে সরব হয়েছেন গোয়া বিধানসভার ডেপুটি স্পিকার ও বিজেপি বিধায়ক মাইকেল লোবো।

উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্য-সহ গোয়ায় গোমাংসের চাহিদা ব্যাপক। ওই রাজ্যগুলিতে অনেক খ্রিস্ট ধর্মাবলম্বী মানুষ থাকেন, ফলে ‘বিফ’-এর জনপ্রিয়তা বেশি। তা ছাড়া খাসি বা পাঁঠার মাংসের চাইতে এর দাম কম হওয়ায় এটি সহজলভ্য। কিন্তু মণিপুর ও গোয়ায় বিজেপি ক্ষমতায় আসার পর গোমাংসে অলিখিত নিষেধাজ্ঞা জারি করেছে স্বঘোষিত গোরক্ষকরা। কর্ণাটক ও মহারাষ্ট্র থেকে জোগান প্রায় বন্ধ হতে চলেছে।

সীমান্তে আটকে দেওয়া হচ্ছে গরু বোঝাই ট্রাক। ফলে জোগান কমছে গোমাংসের। এই ইস্যুতেই সরব হয়েছেন মাইকেল লোবো। তিনি বলেন, “রাজ্যে গোমাংস বোঝাই ট্রাক ঢুকতে দিচ্ছে না গোরক্ষকরা। ফলে জোগানে ঘাটতি দেখা দিয়েছে। গোয়ার মাংস ব্যবসা প্রায় মুখ থুবড়ে পড়েছে। এই ইস্যুতে আমরা সম্পূর্ণ বিফল।”

গোয়ার কালানগুটে আসনের বিধায়ক মাইকেল লোবো। এমনিতে পর্যটকদের পছন্দের তালিকায় গোয়া অন্যতম। বিশেষ করে কালানগুটের দিকে ঝুঁকেছেন বিদেশি পর্যটকরা। তাঁদের মধ্যে গোমাংসের চাহিদা বিপুল। ফলে পছন্দের খাবার পরিবেশন না করতে পারলে আখেরে লোকসানের মুখে পড়বে পর্যটন ব্যবসা।

তাই মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের কাছে বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানিয়েছেন তিনি। মহারাষ্ট্র ও কর্ণাটক থেকে জোগান না এলে, সরকারের কাছে বিকল্প পথ খোঁজার আবেদন জানিয়েছেন বিজেপি বিধায়ক।

বাংলা৭১নিউজ/সূত্র: এএনআই/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com