রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জামালপুরে পানিবন্দি লক্ষাধিক মানুষ, ২১৪ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখাইনে ফের সংঘর্ষ, বিস্ফোরণে কাঁপছে টেকনাফ সীমান্ত রোববার ঢাকার বিভিন্ন এলাকায় যানজট বেশি থাকার কারণ জানাল ডিএমপি গাজীপুরে ভুয়া র‌্যাব পরিচয়ে ডাকাতি, চক্রের মূলহোতা মিতু গ্রেপ্তার সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে আমরা সৎ থাকলে দুর্নীতি হওয়ার সুযোগ কম : ওবায়দুল কাদের কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী সুরমা ও কুশিয়ারার ৪টি পয়েন্টে বন্যার পানি বিপৎসীমার উপরে দায়িত্ব নিয়েই ঋষি সুনাকের রুয়ান্ডা-নীতি বাতিল করলেন স্টারমার গুলি করে মারার দুই দিন পর বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকা-চট্টগ্রাম-বরিশাল মহানগরে বিএনপির আংশিক আহ্বায়ক কমিটি যুক্তরাষ্ট্রে জন্মদিনের পার্টিতে বন্দুক হামলা, নিহত ৪ সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী ব্রাজিলের বিদায়, টাইব্রেকারে জিতে সেমিফাইনালে উরুগুয়ে গাজায় জাতিসংঘের স্কুলে ইসরায়েলি হামলায় নিহত ১৬ ক্লাস-পরীক্ষা বর্জন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাজধানীতে স্বামীর ওপর অভিমানে গৃহবধূর ‘আত্মহত্যা’ তিস্তার পানি বিপৎসীমা ছুঁই ছুঁই, তলিয়ে গেছে ঘরবাড়ি-রাস্তাঘাট রবিবার থেকে সারা দেশে ‘বাংলা ব্লকড’ কর্মসূচি ঘোষণা

গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ

গাজীপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গেলে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ওসিসহ তিন পুলিশ সদস্য ও কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর ১২টা থেকে আনোয়ারা নীট কম্পোজিট মিলের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় তারা বকেয়া থাকা ঈদ ও হাজিরা বোনাসের দাবি জানান।

শ্রমিকদের বিক্ষোভে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ-শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের মধ্যস্থতায় দুপুর দেড়টার দিকে স্বাভাবিক হয় যান চলাচল।

শ্রমিক ও স্থানীয়রা জানান, আনোয়ারা নীট কম্পোজিট মিলের শ্রমিকরা ঈদ বোনাস ও হাজিরা বোনাসের দাবি জানিয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন। এতে উত্তেজিত হয়ে যান শ্রমিকরা। পরে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। এতে শিল্প পুলিশের পরিদর্শকসহ তিন পুলিশ সদস্য আহত হন। অপরদিকে পুলিশের ছোড়া রাবার বুলেটে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, আনোয়ারা নীট কম্পোজিট মিলের আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছিল। এসময় শ্রমিকদের একটি পক্ষ পুলিশকে লক্ষ্য করা ইট ছুঁড়ে। এতে শিল্প পুলিশের ইন্সপেক্টর আ স ম আব্দুর নুরের মাথায় আঘাত লেগেছে। তার মাথা ফেটে রক্ত বের হচ্ছে। এছাড়া আরও ২-৩ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com