শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

‘গরু পাচার রোধে সক্রিয় হল বিএসএফ’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৫ জুলাই, ২০১৭
  • ৪৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: চব্বিশ ঘণ্টার খবরে গরু পাচার রোধে সক্রিয় হল ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

অাসাম-বাংলাদেশ সীমান্তে তল্লাসি চালিয়ে আটক করা হয়েছে প্রায় হাজার খানেক গরু। প্রশাসনিক সক্রিয়তায় খুশি স্থানীয় বাসিন্দারাও।

সীমাম্তে কড়া নজরদারি। কাঁটা তারের বেড়া। বিএসএফের সতর্ক চাহনি। সবই আছে। কিন্তু তারমধ্যেই নয়া কায়দায় চলছিল গরু পাচার। প্রথমে নদীতে ভাসিয়ে দেওয়া হয় ঝোপজঙ্গল, আবর্জনা। তারপর কলার ভেলার সঙ্গে বেধে ফেলা হয় গরুকে। মুখটি জলের ওপরে রেখে ভাসিয়ে দেওয়া হয় কালজানি নদীতে।

আবর্জনার ভিড়ে লুকিয়ে গরু ভেসে যায় বাংলাদেশে। ওপাড় থেকে তা তুলে নেয় পাচারকারীরা। চিহ্ন দেখে বোঝা যায় কার গরু। এই পাচার কাণ্ডের ছবি প্রথম সম্প্রচারিত হয় ২৪ ঘণ্টার পর্দায়।

কার্ড বিএসএফ এর তল্লাসি শুরু, অসম বাংলাদেশ সীমান্ত জুড়ে চিরুণি তল্লাশি অভিযান শুরু করেছে সীমান্ত রক্ষী বাহিনী। মহামায়া চর, চৌকিচর, ওডা চর, শিশুমারা চর ও বোরেলালগা অঞ্চলে অভিযান চালিয়ে উদ্ধার হয়েছে হাজার খানেক গরু।
দীর্ঘদিন ধরেই প্রকাশ্যেই চলছিল চোরাই গরুপাচারের ব্যবসা। প্রশাসনের নাকের ডগায় চোরাই কারবার। তবুও টনক নড়েনি কারুর। ২৪ ঘণ্টার খবরের জেরে কাজ হয়েছে। প্রশাসনিক সক্রিয়তায় খুশি বাসিন্দারাও।

বাংলা৭১নিউজ/সূত্র:২৪ ঘণ্টা ইমপ্যাক্ট/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com