রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

খুলনা বিভাগে একদিনে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু

খুলনা প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ১৪ বার পড়া হয়েছে

খুলনা বিভাগে করোনা আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৮১৭ জনের। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে গতকাল বুধবার খুলনা বিভাগে ৩৫ জনের মৃত্যু ও ৭৪৫ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, গতকাল বুধবার দুপুর ১২টা থেকে বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া যশোরে ছয়জন, খুলনা ও মেহেরপুরে চারজন করে, মাগুরা ও ঝিনাইদহে তিনজন করে, বাগেরহাট ও নড়াইলে দুজন করে এবং চুয়াডাঙ্গায় একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৭ হাজার ৬৯৩ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫৫৪ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫ হাজার ৩২০ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪৫ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ৫১৪ জনের। করোনায় মারা গেছেন ৬৫৭ জন ও সুস্থ হয়েছেন ১৯ হাজার ১২০ জন।

টিকা না নেওয়াদের মৃত্যুহার ৩ শতাংশ, নেওয়াদের ০.৩ শতাংশ

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৪ জনের। মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৯৬ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৯ জন ও সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩০ জন। সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯১৮ জন ও মারা গেছেন ৮৫ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৬৯৩ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৫ জন। মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৪৩২ জন। করোনায় মোট মারা গেছেন ৩৭৪ জন ও সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯৮৩ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৬ জন। করোনায় মারা গেছেন ২১৭ জন ও সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৯৮ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৫ জনের শনাক্ত হয়েছে। মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৭৫ জনের। করোনায় মারা গেছেন ৭৬ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ২০৯ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৪ জন। মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩২৯ জনের। করোনায় মারা গেছেন ৯৬ জন ও সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯৬ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩১ জন। মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৫০২ জনের। করোনায় মারা গেছেন ৫৯৮ জন ও সুস্থ হয়েছেন ১১ হাজার ৮০৩ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৯ জনের শনাক্ত হয়েছে। মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২০৮ জন। করোনায় মারা গেছেন ১৭২ জন ও সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৪৪ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৯ জন। মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৭৩। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫০ জন ও সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৪৪ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com