সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জুলাই গণ-অভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে সরানো হলো র‌্যাবকে পতেঙ্গায় অপরিশোধিত তেলবাহী জাহাজে বিস্ফোরণ ট্রাফিক আইনে একদিনে জরিমানা ৩৩ লাখ, ১৮৯ গাড়ি ডাম্পিং কুড়িগ্রামে তিন নদীর পানি বাড়ছে দাঁড়িয়ে থাকা ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ সাভারে পীরের বাড়িতে হামলা, মাজার ভাঙচুর ১৫ মাস পর মুমিনুলের সেঞ্চুরি গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার রায় পেছাল আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে দুই কারখানার শ্রমিকদের বিক্ষোভ উত্তরবঙ্গের বন্যায় খরচ হবে টিএসসিতে তোলা সেই ত্রাণের টাকা চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ নিউইয়র্কে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের ধন্যবাদ জানালেন বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে নতুন বার্তা ভারতের নাবিল গ্রুপের এমডি ও পরিবারের ব্যাংক হিসাব জব্দ নেপালে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৯২ এবার আত্মসমর্পণ করলেন সাংবাদিক শফিক রেহমান মুশফিকের বিদায়ের পর মুমিনুলের ফিফটি ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত কন্যাশিশুদের চোখে দেখতে হবে আগামীর নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন

খসে পড়েছে সেতুর পাটাতনের পলেস্তারা, বড় দুর্ঘটনার আশঙ্কা

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ২২ বার পড়া হয়েছে

চট্টগ্রামের মিরসরাইয়ে একটি সেতুর পাটাতনের পলেস্তারা খসে পড়েছে। সংস্কারের অভাবে ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের মোয়াজ্জেম ফকির সড়কে খন্তাকাটা খালের ওপরে নির্মিত ওই সেতুটি। ঝুঁকি জেনেও এই সেতু দিয়ে চলাচল করছে স্কুল-কলেজের শিক্ষার্থী, এলাকাবাসীসহ শত শত যানবাহন। দ্রুত এর সংস্কার বা পুনর্নির্মাণ না করলে যেকোনো সময় ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ২৯ বছর আগে মিরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নের হাসিমনগর ও তিনঘরিয়াটোলা এলাকার মোয়াজ্জেম ফকির সড়কে খন্তাকাটা খালের ওপর নির্মাণ করা হয় প্রায় ১৫ মিটার দৈর্ঘ্যর এ সেতুটি। বর্তমানে এর পাটাতন ও রেলিংয়ের পলেস্তারা খসে পড়ে লোহার রড় বের হয়ে গেছে। প্রতিনিয়তই বাড়ছে এর ভাঙন। বিভিন্ন স্থানে দেখা দিয়েছে ফাটল। এর মধ্যে জীবন ও জীবিকার প্রয়োজনে বাধ্য হয়েই এই সেতু দিয়ে চলাচল করছে আশপাশের গ্রামগুলোর শিক্ষার্থীসহ শত শত মানুষ।

এলাকার বাসিন্দা নুর হোসেন ও ওবায়দুল হক জানান, প্রায় ২৯ বছর আগে নির্মিত এই সেতু দিয়ে স্কুল, কলেজ, মাদরাসা শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ ও ভারী যানবাহন চলাচল করে। কিন্তু সেতুটি ঝুঁকিপূর্ণ জেনেও স্থানীয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সংস্কার বা পুনর্নির্মাণে উদ্যোগ নিচ্ছে না। এতে করে যেকোনো সময় সেতুটি ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

১১ নম্বর মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার বলেন, আমার ইউনিয়নের খন্তাকাটা খালের ওপর নির্মিত পুরনো ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কার বা পুনর্নির্মাণের জন্য চার বছর আগে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বরাবরে প্রস্তাবনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে মিরসরাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. আলমগীর হোসেন জানান, মঘাদিয়া ইউনিয়নের ঝুঁকিপূর্ণ ব্রিজটি নির্মাণের জন্য প্রস্তাবনা দেওয়া হয়েছে। বরাদ্দ পেলে অগ্রাধিকার ভিত্তিতে আগামী অর্থ বছরে সংস্কার বা পুনর্নির্মাণ কাজ করা হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com