মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা নিয়ে যৌথ মহড়া শুরু করেছে চীন-রাশিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৮ মে, ২০১৬
  • ১৩৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রাশিয়া এবং চীনের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা কমান্ড যৌথ মহড়ায় অংশ নিয়েছে। গতকাল থেকে শুরু হওয়া কম্পিউটার ভিত্তিক এ যৌথ ক্ষেপণাস্ত্র মহড়া তিন দিন ধরে চলবে।

উস্কানিমূলক বা দুর্ঘটনাবশত কোনো ব্যালিস্টিক এবং গাইডেড ক্ষেপণাস্ত্র হামলা থেকে নিজেদের ভূখণ্ড রক্ষার বিষয়ে মহড়ায় গুরুত্ব দেয়া হবে। এ জাতীয় হামলার মুখে দেশ দুইটির বিমান প্রতিরক্ষা এবং ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থার মধ্যে সহযোগিতার বিষয়টি যৌথ মহড়ায় প্রশিক্ষণ দেয়া হবে।

এ ছাড়া, মহড়া শেষে রুশ-চীন সামরিক কর্মকর্তাদের দ্বিপাক্ষিক বৈঠক হবে। বৈঠকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা বিষয়ে সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনার কথা রয়েছে।

চীন এবং রাশিয়ার সীমান্তের কাছে ক্রমবর্ধমান সামরিক তৎপরতায় মস্কো ও বেইজিং উভয়েই উদ্বিগ্ন।

বাংলা৭১নিউজ/পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com