রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে

ক্লাসিকোর সঙ্গে মনও জিতলেন মেসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইনানিং আলোচনাটা খুব বেশি। লিওলেন মেসি শেষ, ফুরিয়ে গেছে। ‘শেষ’ দেখে ফেলা আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসিই শেষ করে দিলেন রিয়াল মাদ্রিদকে।

চ্যাম্পিয়নস লীগে বায়ার্ন মিউনিখকে হারিয়ে সেমিফাইনালে উঠে উড়তে থাকা জিনেদিন জিদানের দলকে ৩-২ গোলে ধরাশায়ী করেছে বার্সেলোনা।

রোববার রাতে রিয়ালের ঘরের মাঠ বার্না ব্যুতে জোড়া গোল করেন লিওলেন মেসি। এর মধ্যে শেষ মিনিটে শ্বাসরুদ্ধকর জয়সূচক গোল। বাকি গোলটি ইভান রাকিতিচের।

রিয়ালের পক্ষে গোল দুটি করেন কাসেমিরা ও হামেস রদ্রিগেজ। এদিন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকে ম্যাচের সব আলো নিজের দিকে কেড়ে নেন মেসি। মর্যাদার এল ক্লাসিকোর সঙ্গে তিনি জয় করেন ফুটবলপ্রেমীদের মনও।

বার্সেলোনার জয়ে লা লীগার শিরোপা লড়াই এখন উন্মুক্ত হয়ে গেল। ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লুইস এনরিখের বার্সা। এক ম্যাচ কম খেলে ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রিয়াল মাদ্রিদ। আর তৃতীয় অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬৮, ৩৩ ম্যাচ শেষে।

বার্না ব্যুতে সত্যিকারের এল ক্লাসিকো উপহার দিয়েছে দু’দলের খেলোয়াড়েরা। কী ছিল না এই ম্যাচে! আক্রমণ, পাল্টা-আক্রমণ, গোল-পাল্টা গোল, খেলোয়াড়দের মেজাজ হারানো, নাটকীয়তা, সবকিছু যেন পসরা সাজিয়ে বসেছিল।

২৮ মিনিটে কাসেমিরোর গোলে এগিয়ে যায় রিয়াল। প্রায় সঙ্গে সঙ্গেই ৩৩ মিনিটে লিওনেল মেসির গোলে সমতায় ফেরে বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে ইভান রাকিতিচের গোলে বার্সেলোনা আবার এগিয়ে যখন ম্যাচটা প্রায় নিজেদের করে এনেছে, ঠিক তখনই ৮৫ মিনিটে হামেজ রদ্রিগেজের জাদুতে রিয়ালের সমতা। অবশ্য দুই মিনিট পরই মেসিকে বাজে ট্যাকল করে সার্জিও রামোস লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় রিয়াল।

তবে সবচেয়ে বড় চমকটা ফুটলপ্রেমীদের জন্য শেষ মুহূর্তের জন্যই তুলে রেখেছিলেন লিওলেন মেসি।

ম্যাচের যোগ করা সময়ে সার্জি রবার্তো নিজেদের সীমানা থেকে বল নিয়ে প্রায় একক প্রচেষ্টায় রিয়ালের সীমানায় এসে বল বাড়ান আন্দ্রে গোমেজের কাছে। গোমেজ বলটি ডান দিকে ঠেলে দেন জর্ডি আলবার কাছে। আলবা চমৎকার এক পাসে বক্সের মধ্যে ঠিকই খুঁজে নেন দলের সেরা তারকা মেসিকে।

আর্জেন্টাইন তারকা বল ধরেই রিয়াল গোলকিপার নাভাসকে ফাঁকি দিয়ে জালে পাঠান। স্বাগতিক শিবিরে তখন রাজ্যের হতাশা। আর বার্না ব্যুর কোনো এক কোণায় বসা বার্সাদের গুটি কয়েক সমর্থকরাই তখন মাঠের সংখ্যাগরিষ্ট দর্শক।

জয়সূচক গোলের পর কেমন যেন আবেগপ্রবণ হয়ে উঠলেন মেসি। স্বভাববিরুদ্ধ এক আচরণ করে বসলেন। জার্সি খুলে সেটি মেলে ধরলেন গ্যালারির দিকে। মেসির আবেগ তো আর ফুটবলের আইন বোঝে না। হলুদ কার্ডই দেখতে হল তাকে। তাতে কি, ২০১৪ সালের পর এই প্রথম বার্না ব্যুতে গোল পেলেন মেসি। তবে স্বাগতিকদের বিপক্ষে টানা দ্বিতীয় জয় পেল বার্সা। বার্না ব্যুতে গত মৌসুমের এল ক্লাসিকো বার্সা জিতেছিল ৪-০ ব্যবধানে।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com