সোমবার, ২০ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

ক্যালিফোর্নিয়ার বারে বন্দুকধারীর গুলিতে নিহত ১৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৮ নভেম্বর, ২০১৮
  • ১৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের একটি বারে এক বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দশ থেকে ১৫ জন। পরে বন্দুকধারী নিজেও গুলি করে আত্মহত্যা করেন। হামলার সময় বারটিতে শতাধিক কলেজ ছাত্রছাত্রীদের অংশগ্রহণে সংগীত অনুষ্ঠান চলছিল। খবর ডেইলি মেইল ও লস অ্যাঞ্জেলস টাইমসের।

স্থানীয় পুলিশ কর্মকর্তা জানান, স্থানীয় সময় বুধবার রাত ১১টা ২০ মিনিটে লস অ্যাঞ্জেলস থেকে ৬৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে থাউজ্যান্ড ওকস এলাকায় বর্ডারলাইন বার অ্যান্ড গ্রিলে কালো রঙের ওভারকোট পরিহিত সন্দেহভাজন এক বন্দুকধারী ১৮ বছরের তরুণ-তরুণীদের লক্ষ্য করে গুলি চালানো শুরু করে। এতে হতাহতের এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে একজন দারোয়ান, বারের এক নারী কোষাধ্যক্ষ ও কয়েকজন কলেজ শিক্ষার্থী রয়েছেন।

হামলার সময় বারটিতে কলেজ কান্ট্রি সংগীত সন্ধ্যা চলছিল। এই সময় সেখানে অন্তত ২০০ জন উপস্থিত ছিলেন।

ভেঞ্চুরা কাউন্টি পুলিশ কার্যালয়ের ক্যাপ্টেন গারো কুরেদজিয়ান বলেছেন, জরুরি নম্বর ৯১১-এ ফোন পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন ডেপুটি শেরিফ সার্জেন্ট রন হেলাস। সেখানে তিনি গুলিবিদ্ধ হন। দ্রুত তাকে হাসপাতালে নেয়া হয়। পরে তিনি সেখানে মারা যান। গত ২৯ বছর ধরে তিনি পুলিশ বিভাগে চাকরি করছেন। দুই এক বছরের মধ্যে চাকরি থেকে অবসরে যাওয়ার কথা ছিল।

হামলাকারীর পরনে কালো রঙের ওভারকোট, চোখে কালো রঙের  সানগ্লাস এবং মুখের নিচের অংশে মুখোশ পরা ছিল। তিনি বারের প্রবেশদ্বারে এসে দারোয়ানকে গুলি করে ভেতরে চলে যান। এরপর তিনি এক নারী কোষাধ্যক্ষকে গুলি করে ড্যান্স ফ্লোরে দর্শকদের ওপর স্মোক গ্রেনেড ছুড়ে মারেন এবং এলোপাথাড়ি গুলি করা শুরু করেন।

পুলিশ জরুরি নম্বরে ফোন পেয়ে ১১টা ২৩ মিনিটে ঘটনাস্থলে পৌঁছান। সেখানে বন্দুকধারীর সঙ্গে তাদের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে ডেপুটি শেরিফ গুলিবিদ্ধ হন। স্থানীয় লস রবলেস হাসপাতালে নেয়ার পর তিনি সেখানে মারা যান।

কিছুক্ষণ পর সোয়াট টিম ঘটনাস্থলে এসে পোঁছান। তারা বারের ভেতর থেকে ১১ জনের মৃতদেহ উদ্ধার করেন। এই সময় সন্দেহভাজন হামলাকারীকেও মৃত অবস্থায় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, গুলি চালানোর পর তিনি নিজেও আত্মহত্যা করেন।

কর্মকর্তারা বলছেন, এই হামলা পূর্ব পরিকল্পিত। স্মোক গ্রেনেড ব্যবহারই তার প্রমাণ।

পুলিশ জানায়, ঘটনাস্থলে অন্তত দুশো ব্যক্তি উপস্থিত ছিলেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।  গুলির ঘটনার সময় বর্ডারলাইন বার অ্যান্ড গ্রিলে উপস্থিত ছিলেন হল্ডেন হারাহ। প্রায় প্রতি সপ্তাহে বন্ধুদের সঙ্গে তিনি এখানে আসেন বলে সিএনএনকে জানান।

তিনি বলেন, ‘প্রায় ছয় মাস হলো এখানে এসেছি। বন্ধুবান্ধবীদের সঙ্গে আড্ডা দেয়ার জন্য এটি চমৎকার জায়গা। একজন ভদ্রলোক সামনে দরজা দিয়ে প্রবেশ করে গেটের সামনে দাঁড়াল এবং ডান পাশে কাউন্টারের সামনে থাকা একজন তরুণীকে লক্ষ্য করে গুলি চালানো শুরু করে ওই ব্যক্তি।

ওয়াশিংটন থেকে আল জাজিরার প্রতিবেদক রব রেনল্ডস জানান, বন্দুকধারী গুলি চালানোর আগে বারটিতে প্রচুর কলেজ শিক্ষার্থীর জমায়েত ছিল।তিনি বলেন, ‘বন্দুকধারী একটি স্বয়ংক্রিয় পিস্তল থেকে গুলি ছুড়েছে। পিস্তলের পাশাপাশি সন্দেহভাজন হামলাকারী স্মোক গ্রেনেড ব্যবহার করেছেন।

আইনশৃঙ্খলা বাহিনী ও জরুরি বিভাগের সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন।তবে একজন প্রত্যক্ষদর্শী জানান, অনেকেই বারের জানালা ভেঙে পালিয়ে আসতে সক্ষম হয়েছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com