বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

কেন্দ্রে কেন্দ্রে বিতরণ চলছে ভোট সরঞ্জাম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: আগামীকাল শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে শুরু হচ্ছে ভোটগ্রহণ। এই লক্ষ্যে আজ শুক্রবার সকাল থেকে চলছে কেন্দ্রগুলোতে সরঞ্জাম বিতরণ।

জানা গেছে, সকাল থেকে রাজধানীর মোহাম্মদপুরে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ (ডিআরএমসি) থেকে ১৩১টি কেন্দ্রের ভোটের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে। এবারই প্রথম প্রতিটি কেন্দ্রে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট গ্রহণ করা হবে। ফলে বিতরণ করা হচ্ছে ইভিএম মেশিনের মনিটর, ভোটিং ইউনিট, মূল ইউনিট, প্রিন্টারসহ প্রায় ৫২ ধরনের সরঞ্জাম। আগের ব্যালট পেপার, ব্যালট বক্স, সিল এর মতো নির্বাচনী সরঞ্জাম এবার আর নেই।

ডিআরএমসি থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩ ও ৩৪ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ১১ ও ১২ নম্বর সংরক্ষিত নারী ওয়ার্ডের জন্য নির্ধারিত কেন্দ্রগুলোতে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম। সহকারী রিটার্নিং কর্মকর্তারা কেন্দ্রগুলোর প্রিসাইডিং অফিসারদের কাছে এসব সরঞ্জাম বুঝিয়ে দিচ্ছেন। এবারই প্রথম এতো সংখ্যক ইলেকট্রনিক যন্ত্রপাতি বিতরণ করতে এবং বুঝে নিতে দুই পক্ষেরই কিছুটা হিমশিম খেতে হচ্ছে। তবে প্রতিটি কেন্দ্রের জন্য সরঞ্জাম বুঝিয়ে দেওয়া শেষ না হওয়া পর্যন্ত বিতরণ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন উত্তরের রিটার্নিং অফিসার মোহাম্মদ আবুল কাশেম।

আবুল কাশেম বলেন, সকাল থেকে সরঞ্জাম বিতরণ শুরু হয়েছে। এখন পর্যন্ত আমার কাছে কোন জায়গা থেকে অসুবিধার খবর আসেনি। এবার প্রতিটি বুথের জন্য দুটি করে ইভিএম মেশিনের সেট দেওয়া হচ্ছে। একটি প্রথমে চালু থাকবে। আরেকটি থাকবে ব্যাকআপ। যদি কোনো কারণে প্রথমটিতে সমস্যা দেখা দেয়, তাহলে পরেরটি চালু করা হবে।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে নেওয়া হচ্ছে। পুলিশ ও আনসার সদস্যদের নিরাপত্তায় কেন্দ্রে সরঞ্জাম নিয়ে যাচ্ছেন প্রিসাইডিং অফিসার এবং সহকারী প্রিসাইডিং অফিসাররা।

বাংলা৭১নিউজ/এমএ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com