শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিহারে উৎসব পালন করতে গিয়ে পানিতে ডুবে নিহত ৪৬ প্রচণ্ড শক্তি নিয়ে এগিয়ে আসছে ‘হেলেন’ লেবাননে নিহতের সংখ্যা ছাড়াল ৭০০ এবার ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ সেনা কর্মকর্তা তানজিম হত্যা: আরও এক আসামি গ্রেপ্তার ঢাকায় শেখ হাসিনার বিরুদ্ধে আরও একটি মামলা, হত্যার অভিযোগ আরও ৪টি ভারত থেকে ফিরলেন পাচারের শিকার ৯ বাংলাদেশি নারী হঠাৎ বেড়েছে পদ্মার পানি, ডুবছে ফসলি জমি টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত এবার আন্দোলনের মাস্টারমাইন্ড নিয়ে মুখ খুললেন নাহিদ ইসলাম অনির্বাচিত সরকার দীর্ঘদিন থাকলে দেশ ক্ষতিগ্রস্ত হবে: নুর লেবানন ‘নতুন গাজা’ হতে পারে না, হুঁশিয়ারি ম্যাক্রোঁর কাদের-কামালসহ ২৯৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা ফিলিস্তিনে যা ঘটছে তার জন্য পুরো বিশ্ব দায়ী: মাহমুদ আব্বাস নিরাপত্তা সংকটে কক্সবাজার সমুদ্র সৈকত ড. ইউনূসের প্রতি পূর্ণ সমর্থন জানালেন জাতিসংঘ মহাসচিব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: পররাষ্ট্র উপদেষ্টা পানিবন্দি ৫০ হাজার পরিবার, অবৈধ বাঁধ অপসারণ চান স্থানীয়রা সৈয়দ শামসুল হকের মৃত্যুবার্ষিকী আজ আজ জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস

কুমিল্লা-৫ আসনের সাবেক এমপি আবুল হাশেম খান মারা গেছেন

কুমিল্লা প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। 

বুধবার (৩১ জানুয়ারি) ভোর ৫টা ১০ মিনিটে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাবেক সংসদ সদস্য আবুল হাশেম খানের মেয়ে নাজিয়া হাশেম তানজি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অ্যাডভোকেট আবুল হাসেম খানের জানাজার নামাজ আগামীকাল বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় কুমিল্লা আদালত মাঠে ও বাদ জোহর ব্রাহ্মণপাড়া খেলার মাঠে অনুষ্ঠিত হবে এবং বাদ আছর বুড়িচং আনন্দ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ও বাদ মাগরিব নিজ বাড়িতে অনুষ্ঠিত হবে। 

তিনি আরও বলেন, গত বছরের সেপ্টেম্বরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে আবুল হাশেম খানের হার্টের সার্জারি হয়েছিল। তিনি আবার অসুস্থ হয়ে পড়লে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাকে ভর্তি করা হয়। বুধবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ৪ মেয়ে রেখে গেছেন।

সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু ২০২১ সালে মারা যাওয়ার পর কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

চলতি মাসের ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে এ আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করলেও তিনি পরাজিত হন। আবুল হাশেম খান কুমিল্লার বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এছাড়া তিনি কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com