শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায় ডিমের দাম বৃদ্ধি, সেটা কারসাজি: উপদেষ্টা ফরিদা আখতার পূজা উদযাপন কমিটির নেতার অনুরোধেই মণ্ডপে যান শিল্পীরা : পুলিশ ‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’ বিএনপির নাম করে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী ১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত

কী অবস্থায়, কোথায় রয়েছে ফণী?

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ মে, ২০১৯
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: যত সময় যাচ্ছে, বাড়ছে আশঙ্কা। হাওয়ার গতিবেগ বাড়িয়ে রুদ্ধশ্বাসে ছুটে আসছে ফণী। এখন কোথায় কী অবস্থায় রয়েছে সে? কোথায় কোথায় আঁছড়ে পড়বে ফণী? কী তার গতিপ্রকৃতি? এসবেরই বিস্তারিত তথ্য ও আপডেট দিচ্ছে গুগল ম্যাপ।

এই আপডেট জানা যাচ্ছে https://google.org/crisismap/weather_and_events ঠিকানায় । এটি বিশেষ আবহাওয়া অ্যাপ্লিকেশন। যার মাধ্যমে বিশ্বের যে কোনও স্থানে বসেই বাংলাদেশ বা অন্য দেশে প্রাকৃতিক বিপর্যয়ের অবস্থান সম্পর্কে তথ্য জানা যাবে।

এছাড়া, গুগল ম্যাপ অন করলে সেখানেও আপনাকে জানিয়ে দেবে কত সময়ের মধ্যে ধেয়ে আসছে ঝড়। https://earth.nullschool.net এই লিঙ্কে ক্লিক করলেও জানতে পারবেন কোথায় কীভাবে, ঘনীভূত হচ্ছে ফণী।

গুগলের ভাষায় এর নাম অবজার্ভড ট্র্যাক ও ফোরকাস্টেড ট্র্যাক। যার মাধ্যমে ঝড় কত দূরে? কোন কোন এলাকা ছোবল মারতে চলেছে ঘূর্ণিঝড় তার আগাম তথ্য পাবেন ব্যবহারকারীরা।

এদিকে বাংলাদেশে প্রবেশ করেছে ঘূর্ণিঝড় ফণী। এটি শনিবার সকালে সাতক্ষীরা, যশোর ও খুলনা অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় প্রবেশ করেছে। ধীরে ধীরে উত্তর ও উত্তরপূর্ব দিকে অগ্রসর হচ্ছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে শনিবার সকাল থেকে ঢাকাসহ সারাদেশে দমকা বাতাস বইছে। সঙ্গে রয়েছে বৃষ্টিও। শনিবার সারাদেশে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com