শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর

কিছুক্ষণের মধ্যেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় বায়ু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯
  • ৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ভারতের গুজরাটে তীব্র গতিতে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় বায়ু। আবহাওয়া বিভাগ জানিয়েছে, আজ দুপুরের মধ্যেই গুজরাটের পোরবন্দর ও কচ্ছ উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়বে এই শক্তিশালী ঘূর্ণিঝড়।

প্রতি ঘণ্টায় ১৫৬ কিলোমিটার গতিতে এগিয়ে আসছে বায়ু। বুধবার বিকেল থেকেই বেশ কিছু এলাকায় ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। উত্তাল হয়ে উঠেছে সমুদ্রও।

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় এখন পর্যন্ত ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে নর্মদা ও তাপি এলাকায় মারা গেছে চারজন এবং ডাঙ্গ ও গান্ধিনগরে ২ জনের মৃত্যু হয়েছে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বা গাছের নিচে চাপা পড়ে তাদের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ঘূর্ণিঝড়ের তাণ্ডব থেকে সাধারণ মানুষকে বাঁচাতে প্রশাসনের তরফ থেকে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। এখন পর্যন্ত তিন লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে।

ঘূর্ণিঝড় আঘাত হানার আশঙ্কায় ৭০টি ট্রেন সেবা বাতিল করা হয়েছে। উপকূলবর্তী এলাকাগুলোতে স্কুল-কলেজও বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বিমানবন্দরও বন্ধ রাখা হয়েছে। এছাড়া জেলেদের সমুদ্রে না যাওয়ারও পরামর্শ দেয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এমএ.আর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com