শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

কাবুলে গাড়িবোমা বিস্ফোরণে নিহত ৮০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩১ মে, ২০১৭
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রেসিডেন্টের বাসভবনের কাছে বিদেশি দূতাবাস এলাকায় একটি গাড়িবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। আজ সকালে এ বিস্ফোরণে নিহত হয়েছে কমপক্ষে ৮০ জন। আহত হয়েছে আরো তিন শতাধিক।

কাবুল পুলিশের মুখাপাত্র বশির মুজাহিদ জানিয়েছেন, জার্মান দূতাবাসের প্রবেশে মুখের কাছে এ বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন নিহত ও বহু মানুষ আহত হয়েছেন।

তিনি বলেন, ‘জার্মান দূতবাসের কাছে এটি ছিল গাড়িবোমা। তবে ওই এলাকায় আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দূতাবাস ও দপ্তরও রয়েছে। হামলার নির্দিষ্ট লক্ষ্যবস্তু কী ছিল তা এখন বলা মুশকিল।’

বিস্ফোরণস্থল থেকে কয়েকশ মিটার দূরে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। তবে ভারতীয় দূতাবাসের সব কর্মী নিরাপদ আছেন বলে এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে।

বিস্ফোরণের কারণে ঘটনাস্থল থেকে ঘরবাড়ির দরজা-জানালা ছিটকে কয়েকশ মিটার দূরে গিয়ে পড়েছে।

জনস্বাস্থ্য বিভাগের এক মুখপাত্র জানিয়েছেন, আহত কমপক্ষে ৬৭ জনকে কাবুলের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তালেবান বিদ্রোহীদের এক মুখপাত্র জানিয়েছেন, ঘটনার বিষয়ে তথ্য সংগ্রহ করছে তারা।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com