শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা

‘কাবা শরীফের খতীবকে মুক্তি দিন’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৫ আগস্ট, ২০১৮
  • ২৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: গ্রেফতারকৃত পবিত্র কাবা শরীফের ইমাম ও খতিব শায়খ সালেহ আত তালিবের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সংগঠনটির মহাসচিব ও দারুল উলুম হাটহাজারীর মুঈনে মুহতামিম আল্লামা জুনাইদ বাবুনগরী এক বিবৃতিতে সৌদি সরকারের প্রতি এ দাবি করেছেন।

বিবৃতিতে হেফাজত নেতা বলেছেন, যে অজুহাতে তাকে গ্রেফতারের খবর মিডিয়ায় প্রচারিত হয়েছে তা যদি সত্য হয়, এটা মুসলিম উম্মাহর জন্য অত্যন্ত দুঃখের এবং বেদনার বিষয়।

তিনি বলেন, আমরা যতটুকু জেনেছি, কাবার ইমাম তার প্রদত্ব খোতবায় প্রচণ্ডভাবে অশ্লীলতা, বেহায়াপনা ও ইসলামী শরীয়তে নিষিদ্ধ বস্তু থেকে বিরত থাকা এবং সামাজিকভাবে বয়কট করার আহ্বান জানিয়েছেন।

তিনি সৌদী জনগণকে বলেছেন, হে মুসলমানগণ! আপনারা মুনাফেক ও বেইমানদের অনুষ্ঠানকে বর্জন করুন, যারা আল্লাহর নাফরমান এবং সমাজে অশ্লীলতা ও বেহায়াপনা চালু করছে- তাদেরকে বয়কট করুন। যেকোনো ধরনের গোনাহের অনুষ্ঠানকে বর্জন করুন৷

যারা নারীদেরকে রাস্তায় বের করে, ড্রাইভিং লাইসেন্সের অনুমতি দিয়েছে, নারীদেরকে উলঙ্গপনার দিকে আহ্বান করে, যারা নারী-পুরুষের অবাদ মেলামেশার দিকে উৎসাহিত করে, যারা নেশাযুক্ত পানীয় পান করা বৈধতা দান করে, তাদেরকে বয়কট করুন। পরিপূর্ণভাবে গান-বাজনা, কমেডি, কৌতুক ও সিনেমার অনুষ্ঠানকে বয়কট করুন ৷

মুসলিম উম্মাহর কেবলা পবিত্র কাবা শরীরের ইমাম আরো বলেছেন, নাচ-গান এবং কমেডি নাটক সিনেমার অনুমোদন ইসলামী নীতিতে সম্পূর্ণ হারাম। পবিত্র ভূমির নাগরিদের জন্য এসব লজ্জাজনক এবং মক্কা মদীনাকে লাঞ্চিত করার শামিল। সুতরাং কুরআনের ধারক-বাহকগণের কর্তব্য হলো আদর্শের জায়গা থেকে যুদ্ধের মাধ্যমে পশ্চিমা চেতনা, কালচার আমদানিকারদের পরাজিত করা।

আল্লামা বাবুনগরী বলেন, ইমামে হারাম শায়খ সালেহ আত তালেব সময়োপযোগী চেতনাসমৃদ্ধ মুসলিম উম্মাহর প্রতি দিক-নির্দেশক খোতবা প্রদান করেছেন। পশ্চিমাদের খুশি করার জন্য কাবার এই সাহসী ইমামকে গ্রেফতার করেছে সৌদী সরকার।

তিনি সৌদি সরকারকে উদ্দেশ্য করে বলেন, সকল ক্ষমতাবানদের ক্ষমতার মালিক একমাত্র মহান আল্লাহ। পশ্চিমাদের নয়, আল্লাহকে খুশি করুন। ইহুদী, খ্রিস্টানদের সাথে বন্ধুত্ব নয়, ইসলামের সৈনিক ওলামায়ে কেরামদের সাথে সুসম্পর্ক কায়েম করুন। গ্রেফতারকৃত ইমামে হারাম শায়খ সালেহ আত তালেবকে দ্রুত মুক্তি দিন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com