রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

কাতারের অধিকারের প্রতি সম্মান দেখান-তুরস্ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১ জুলাই, ২০১৭
  • ৮৭ বার পড়া হয়েছে
তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী ফিকরি ইসিক

বাংলা৭১নিউজ ডেস্ক: তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী ফিকরি ইসিক বলেছেন, চলমান সংকট নিরসন করার ক্ষেত্রে সৌদি আরব ও অন্য আরব দেশগুলোকে কাতারের অধিকারের প্রতি সম্মান দেখাতে হবে। এজন্য তিনি দু পক্ষের মধ্যে আন্তরিক সংলাপ অনুষ্ঠানের আহ্বান জানান।
গতকাল শুক্রবার আংকারা সফররত কাতারের প্রতিরক্ষামন্ত্রী খালেদ বিন মুহাম্মাদ আল-আতিয়ার সঙ্গে বৈঠকে ফিকরি এসব কথা বলেছেন। তিনি সমস্যায় জড়িত দু পক্ষকেই ভ্রাতৃপ্রতীম দেশ বলে উল্লেখ করেন। তবে সংকট শুরুর পর থেকে তুরস্ক জোরালোভাবে কাতারের পক্ষে অবস্থান নিয়েছে। এ জন্য কাতারে অবস্থিত তুরস্কের সামরিক ঘাঁটি বন্ধের জন্য চাপ সৃষ্টি করেছে সৌদি নেতৃত্বাধীন আরব দেশগুলো।
ফিকরির সঙ্গে বৈঠকের পর আল-আতিয়া জানান, কাতারে তুর্কি সামরিক ঘাঁটির বিষয়টিই আলোচনায় প্রাধান্য পেয়েছে। তিনি বলেন, “কাতার ও তুরস্কের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে এবং তুরস্কের সঙ্গে প্রতিরক্ষা সম্পর্ক জোরদার করার প্রেক্ষাপটে আমার এ সফর অনুষ্ঠিত হচ্ছে।”
সূত্র : পার্সটুডে
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com