সোমবার, ০১ জুলাই ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সর্বাত্মক কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা ডিজেল-কেরোসিনের দাম লিটারে কমলো ১ টাকা উপকূলের আরও কাছে হারিকেন বেরিল, আঘাত হানবে যেসব দেশে চালু হলো আদানির বিদ্যুৎকেন্দ্রের একটি ইউনিট জাতীয় ক্রাশ হয়ে যা বললেন তৃপ্তি ইউজিসির প্রফেসর হলেন অধ্যাপক লুৎফুল হাসান ও জেবা ইসলাম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি কোটা বাতিলের প্রজ্ঞাপন পুনর্বহালের দাবিতে ফের ঢাবিতে বিক্ষোভ নড়াইলে বজ্রপাতে প্রাণ গেলো ৩ জনের অনলাইনে জঙ্গি তৎপরতা পুলিশের বড় চ্যালেঞ্জ : ডিএমপি কমিশনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরকাল স্মরণীয় হয়ে থাকবে: প্রধানমন্ত্রী সুরমা-কুশিয়ারা ফের বিপৎসীমার ওপরে, পানি বাড়ছে সিলেটের সব নদীতে প্রথম ধাপে কট্টর ডানপন্থিদের কাছে হারতে যাচ্ছে ম্যাক্রোঁর দল হলি আর্টিজানে হামলার ভয়াবহ সেই দিন আজ আমরা সাংবাদিকদের অনুরোধ জানিয়েছি, অর্ডার করিনি : এসবি প্রধান বাংলাদেশের অভ্যুদয় ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাবি দেশে আর কখনোই জঙ্গিবাদ-মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট

করোনায় মৃত্যু নামলো হাজারের নিচে, শনাক্ত এক লাখ ৭০ হাজার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ১৫ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এ সময়ে করোনায় মারা গেছেন ৯৩৬ জন। একই সময়ে বিশ্বজুড়ে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন এক লাখ ৭০ হাজার ৫৫৪ জন।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় এক হাজার ২০৬ জনের মৃত্যু হয়। এ সময়ে নতুন করে সংক্রমিত হন এক লাখ ৯২ হাজার ৩৯১ জন। মহামারি শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৫৬ হাজার ৬৬১ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৪৫ লাখ ২ হাজার ৬৭১ জনে।

শনিবার (২৮ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে অস্ট্রেলিয়া, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, স্পেনের মতো দেশগুলো।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩৪৩ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৩ লাখ ৬৪ হাজার ৮৫০ জন এবং মারা গেছেন ৬৭ হাজার ৫০ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৪১৩ জন এবং মারা গেছেন ১০৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪১ লাখ ৬ হাজার ৯১২ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে ১১ লাখ ৩২ হাজার ২৩৬ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৪ জন। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৩১৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ৫ হাজার ৯৬৭ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৬ হাজার ৭৮৫ জন।

ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৬৮১ জন এবং মারা গেছেন ৪৪ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৫ লাখ ৮ হাজার ১৫৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ৮০ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১৬৪ জন এবং মারা গেছেন ৪১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ২৪ হাজার ২৬১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৪ হাজার ৯০২ জনের।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৩১ হাজার ৭১১ জন এবং মারা গেছেন ৩৬ জন। একই সময়ে স্পেনে সংক্রমিত হয়েছেন এক হাজার ২৫৯ জন এবং মারা গেছেন ৩৫ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com